বাঘাইছড়ির নিম্নাঞ্চল প্লাবিত, পানিবন্দি ৪ হাজার মানুষ

ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে কাচালং নদীর পানি বৃদ্ধি পাওয়ায় রাঙ্গামাটির দুর্গম বাঘাইছড়ি নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে উপজেলায় প্রায় ৪ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন বলে জানা গেছে।

আজ রবিবার (১৯ জুন) দুপুরে উপজেলার ২৫টি গ্রামের প্রায় ৪ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন বলে জানিয়েছেন বাঘাইছড়ি পৌরসভার নবনির্বাচিত মেয়র মো. জমির হোসেন। 

জমির হোসেন জানান, কয়েকদিনের টানা বর্ষণে কাচালং নদীর পানি বেড়ে বাঘাইছড়ি উপজেলার বেশ কিছু গ্রাম প্লাবিত হয়েছে। রবিবার সকাল থেকে বৃষ্টি অব্যাহত থাকায় আরো দেড় থেকে দুই ফুট পানি বেড়েছে। আশ্রয়কেন্দ্রে লোকজনকে নিয়ে আসতে প্রশাসনের সাথে কাজ চলমান রয়েছে।


স্থানীয়রা জানিয়েছেন, ভারী বর্ষণে ফলে পাহাড় ধসের সম্ভাবনা রয়েছে। অন্যদিকে ভারত থেকে নেমে আসা পানিতে কাচালং নদীর পানি বেড়ে বন্যার সৃষ্টি, উভয় আতঙ্কে বাঘাইছড়ি উপজেলার মানুষ। বাঘাইছড়ি উপজেলার অন্তত ২৫টি গ্রাম বন্যার পানিতে প্লাবিত হয়েছে। এতে প্রায় চার হাজার মানুষ বর্তমানে পানিবন্দি অবস্থায় রয়েছে।


এদিকে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শরিফুল ইসলাম জানান, পানি প্রতিনিয়ত বাড়তে থাকায় এ মুহূর্তে কয়টি গ্রাম প্লাবিত হয়েছে তা বলা সম্ভব হচ্ছে না। বন্যা পরিস্থিতি মোকাবেলায় আমরা প্রস্তুত রয়েছি। উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানকে আমরা অস্থায়ী আশ্রয়কেন্দ্র ঘোষণা করেছি। আমাদের বেশ কয়েকটি টিম মাঠে রয়েছে। প্রতিনিয়ত আমাদের টিম বন্যায় প্লাবিত এলাকাগুলো পরিদর্শন করছে। মাইকিং করে প্লাবিত এলাকার মানুষজনকে আশ্রয়কেন্দ্রে যাওয়ার জন্য আহ্বান করা হচ্ছে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //