৭ ঘণ্টা পর শিমুলিয়া-মাঝিরঘাট ফেরি চলাচল শুরু

দক্ষিণবঙ্গের অন্যতম প্রবেশপথ মুন্সিগঞ্জের শিমুলিয়া ও শরীয়তপুরের মাঝিকান্দি নৌ-পথে সাত ঘণ্টা পর ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে।  

পদ্মা নদীতে প্রবল স্রোতের কারণে গতকাল রবিবার (১৯ জুন) রাত পৌনে ১০টার থেকে আজ সোমবার (২০ জুন) ভোর ৫টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকে। আজ ভোর ৫টার পর থেকে এই নৌপথে এখন পাঁচটি ফেরি চলাচল করছে।

এদিকে, গতকাল রাতে ফেরি বন্ধ রাখায় ঘাটে আটকা পড়ে দুই শতাধিক ছোট-বড় যানবাহন। বৃষ্টির মধ্যে দুর্ভোগে পড়ে ঘণ্টার পর ঘণ্টা ঘাটে অপেক্ষা করতে হয় ফেরি জন্য।

বিআইডব্লিউটিসি জানায়, পদ্মা নদীতে প্রবল স্রোতের কারণে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছিল। ভোর থেকে ফেরি কুঞ্জলতা, বেগম রোকেয়া, বেগম সুফিয়া কামাল, কুমিল্লা, ফরিদপুর দিয়ে রাতে আটকে থাকা যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে।

এদিকে গতকাল শনিবার গভীর রাতে নৌ-পথটির শরীয়তপুরের জাজিরা টার্নিংয়ে যাত্রীবাহী বেগম রোকেয়া ও বেগম সুফিয়া কামালের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত ও ১০ জন আহত হন। ছিটকে পদ্মায় পরে যাওয়া নিখোঁজ পিকআপ চালক শামীমের খোঁজ এখনো মেলেনি। এই ঘটনার চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিআইডব্লিউটিসি। সাময়িক বরখাস্ত করেছে ফেরি দুটির দায়িত্বরত জুনিয়র মাস্টারকে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //