সাড়ে ৬ ঘণ্টা পর ডুবোচরে আটকা পড়া ফেরি উদ্ধার

মানিকগঞ্জে শিবালয় উপজেলার আরিচা- কাজিরহাট নৌপথে যমুনা নদীর তীব্র স্রোতে গতকাল সোমবার (২০ জুন) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান নামের একটি ফেরি ডুবোচরে আটকা পড়েছিলো। সাড়ে ছয় ঘণ্টা পর সেই ফেরি আরিচা ঘাটে আজ মঙ্গলবার (২১ জুন) রাত ২টার দিকে আরিচা ঘাটে নোঙ্গর করতে সক্ষম হয়েছে।

আরিচা-কাজিরহাট নৌপথে চলাচল করা ওই বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান ফেরির ইনল্যান্ড মাস্টার অফিসার মাসুদ পারভেজ বিষয়টি নিশ্চিত করেছেন। 

মাসুদ পারভেজ বলেন, উদ্ধারকারী জাহাজের সহযোগিতায় আজ মঙ্গলবার রাত ২টার দিকে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান ফেরিটি ১৩ টি ট্রাকসহ নিরাপদে আরিচা ঘাটে নোঙর করা হয়েছে। পরে সিরিয়াল অনুযায়ী ট্রাকগুলো আনলোড করা হয়েছে। এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা ঘাটের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ বলেন, গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে কাজিরহাট থেকে আরিচা ঘাটে আসার সময়  বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান নামের একটি ফেরি যমুনা নদীর প্রবল স্রোতে তেরটি ট্রাক নিয়ে ডুবোচরে আটকা পড়ে। পরে  ডুবোচর থেকে ফেরিটি সরিয়ে নিতে উদ্ধারকারী জাহাজ আইটি ৩৯৪ কাজ শুরু করে। বেশিরভাগ আটকা পড়া যাত্রীরা ট্রলারে করে পার হয়েছেন। 

তিনি আরো বলেন, সম্প্রতি যমুনা নদীতে পানি বৃদ্ধির ফলে তীব্র স্রোত তৈরি হচ্ছে। আরিচা কাজিরহাট নৌপথের চ্যানেলে কয়েকটি ছোট ছোট চর রয়েছে। দ্রুত পানি বৃদ্ধিতে এ চ্যানেলে ডুবোচর সৃষ্টি হয়েছে। এ কারণে নৌপথে ফেরি চলাচলে সমস্যা তৈরি হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //