ফরিদপুর থেকে পদ্মা সেতু দিয়ে বাস চলাচল শুরু

ফরিদপুরসহ দক্ষিণবঙ্গের মানুষের স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হয়েছে চলতি মাসের শনিবার (২৫ জুন)। নানা জল্পনা-কল্পনা, ষড়যন্ত্রকে প্রতিহত করে জমকালো আয়োজনের মধ্যে দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সেতুর উদ্বোধন করেন। এরপর রবিবার (২৬ জুন) ভোর ৬টা থেকে সড়কপথে সেতুর উপর দিয়ে যাতায়াত শুরু করেছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পরিবহন ও বিভিন্ন যানবাহন। 

তবে দক্ষিণবঙ্গের সবকটি জেলা থেকে পদ্মা সেতু হয়ে ঢাকায় বাস চলাচল করলেও বিভিন্ন অজুহাতে অনেকটা অঘোষিতভাবে ফরিদপুর থেকে পদ্মা সেতুর উপর দিয়ে ঢাকার উদ্দেশে বাস চলাচলার জন্য বাস মালিকপক্ষের তেমন আগ্রহ ছিল না।

তবে আজ মঙ্গলবার (২৮ জুন) থেকে ফরিদপুর থেকে ঢাকায় বাস চলাচল শুরু হয়েছে।

জেলার গোল্ডেন লাইন পরিবহনের ব্যবস্থাপক (পরিবহন) মো. ইমরান হোসেন রিপন জানান, অবশেষে সব প্রতিবন্ধকতাকে দূর করে আজ  করিম গ্রুপের মালিকানাধীন গোল্ডেন লাইনের বাস ফরিদপুর থেকে পদ্মা সেতু হয়ে ঢাকার উদ্দেশে ছেড়েছে। সকাল ৬টায় প্রথম ট্রিপ ফরিদপুর থেকে পদ্মা সেতু হয়ে বাস ঢাকাতে যায়। পরবর্তী এক ঘণ্টা পর পর ফরিদপুর থেকে বাস ছাড়া হবে।  

এছাড়া ভাড়ার বিষয়ে গোল্ডেন লাইন পরিবহনের এ ব্যবস্থাপক জানান, আপাতত ফরিদপুর থেকে ঢাকার গাবতলী পর্যন্ত যে ৩৫০ টাকা ভাড়া নিচ্ছি, সেটাই নির্ধারণ করা হয়েছে। পরে ভাড়া পুননির্ধারণ করা হবে। 

উল্লেখ্য, প্রতি এক ঘণ্টা পরপর বাস ছাড়বে এবং ঢাকা কদমতলি-বাবুবাজার ব্রিজ সংলগ্ন থেকে পদ্মা সেতু দিয়ে ফরিদপুর, গোপালগঞ্জ, নাজিরপুর, পিরোজপুর, বরিশাল, পয়সারহাট, লাহুড়িয়া, বেনাপোল রুট  দিয়ে নিয়মিত চলাচল করবে এ পরিবহন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //