নিষেধাজ্ঞা না মেনে পদ্মা সেতুতে ছবি-সেলফি

পদ্মা সেতুতে ছুটির দিনে দর্শনার্থীর সংখ্যা বেড়েছে। ছোট ছোট গাড়িও আছে ভিড়ে। আজ শুক্রবার (১ জুলাই) সকাল থেকে ব্যক্তিগত গাড়ি নিয়ে মানুষ পদ্মা সেতুতে আসছে। সুযোগ পেলেই গাড়ি থেকে নেমে পদ্মা সেতুতে দাঁড়িয়ে ছবি তুলছেন অনেকে।

যদিও পদ্মা সেতুতে দাঁড়িয়ে ছবি তোলা নিষেধ, তারপরও পদ্মা সেতুর নিরাপত্তা কাজে নিয়োজিত সেনাবাহিনীর চোখ ফাঁকি দিয়ে অনেকেই ছবি তুলছেন।

সরেজমিনে দেখা যায়, ছুটির দিনে পদ্মা সেতু দিয়ে দক্ষিণবঙ্গগামী মানুষ ছোট গাড়ি নিয়ে বাড়ি ফিরছে। পদ্মা সেতুতে উঠে সুযোগ বুঝে নেমে পড়ছেন অনেকে। নেমেই সেতুকে সামনে-পেছনে রেখে ছবি তোলায় ব্যস্ত হন। এসময় আনন্দে আত্মহারা হয়ে পড়েন।

তবে পদ্মা সেতুর নিরাপত্তায় নিয়োজিত থাকা সেনাবাহিনীর সদস্যরা টহলরত অবস্থায় দর্শনার্থীদের থামতে বা নামতে দেখলেই সেতু থেকে গাড়িতে উঠিয়ে দিচ্ছেন এবং বারবার মাইকিং করে সেতুতে নামতে নিষেধ করছেন। এরপরও সেনাবাহিনীর চোখ ফাঁকি দিয়ে মানুষ পদ্মা সেতুর সাথে ছবি ও সেলফি তুলছে।

নড়াইলগামী এক যাত্রী বলেন, সেতু উদ্বোধনের পর থেকেই সেতুটিতে ওঠা ও দেখার জন্য খুব ইচ্ছা করছিল। কিন্তু কাজে ঢাকায় ব্যস্ত থাকায় আসতে পারিনি আজ ছুটির দিন তাই চলে এসেছি।

যশোরগামী আরেক যাত্রী বলেন, আমি ঢাকায় একটি বেসরকারি সংস্থায় চাকরি করি। স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হয়েছে যেদিন, সেদিন আমার অফিস খোলা ছিল। আসতে পারিনি। আজ ছুটির দিন অবশেষে সুযোগ পেলাম। স্বপ্নের পদ্মা সেতুটি দুচোখ ভরে দেখছি আর বাড়ি যাচ্ছি।

মাদারীপুরগামী এক যাত্রী বলেন, গতবার যখন বাড়ি থেকে ঢাকায় যাই, ফেরিতে দাঁড়িয়ে সেতুটি দেখেছি আর ভাবছি, কবে যাব এই সেতু দিয়ে। কিন্তু আজ সেই স্বপ্নের পদ্মা সেতু দিয়ে বাড়ি যাচ্ছি, কী যে আনন্দ লাগছে, ভাষায় প্রকাশ করতে পারব না।

আমাদের অপেক্ষার পালা শেষ হয়েছে। এখন ফেরির জন্য ঘণ্টার পর ঘণ্টা দাঁড়াতে হবে না। ভাবতেই আনন্দে বুকটা ভরে উঠছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //