কক্সবাজারে আ.লীগের সম্মেলনে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

কক্সবাজারের খুরুশকুলে আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে ফয়সাল উদ্দিন (২৬) নামে এক ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা করা হয়েছে।

আজ রবিবার (৩ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে খুরুশকুলের ডেইলপাড়ায় এ ঘটনা ঘটে। 

নিহত ফয়সাল উদ্দিন ওই ইউনিয়নের কাউয়ারপাড়া এলাকা মৃত লাল মোহাম্মদের ছেলে। তিনি কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।

কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আশিকুর রহমান তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রত্যদক্ষর্শীরা জানিয়েছেন, রবিবার দুপুরের দিকে খুরুশকুল ইউনিয়নের আওতাধীন ২ নম্বর ওয়ার্ডের সম্মেলন চলছিল। সেখানে যোগ দিতে যান নিহত ফয়সাল উদ্দীন। তাকে সম্মেলন স্থলের বাইরে দেখে ধাওয়া দেয় কাওয়ার পাড়ার আজিজ সিকদার ও জহিরের নেতৃত্বে একদল হামলাকারী। ধাওয়া খেয়ে মঞ্চে থাকা আওয়ামী লীগ নেতাদের কাছে গিয়ে আশ্রয় চান। একপর্যায়ে মঞ্চস্থলে যায় হামলাকারীরা। সেখানে হামলা করতে না পেরে বাইরে অবস্থান নেয় তারা। একপর্যায়ে আওয়ামী লীগ নেতারা মঞ্চ ত্যাগ করে। নিরুপায় নিহত ফয়সাল উদ্দীনও মঞ্চস্থল থেকে বাইরে যায়। সেখানে হামলাকারীরা ফয়সাল উদ্দীনের উপর হামলে পড়ে। তারা তাকে উপর্যপুরি কোপায়। এসময় তার সাথে আরো জনকেও আঘাত করে হামলাকারীরা। হামলা করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে হামলাকারীরা। পরে মুমূর্ষু ফয়সাল উদ্দীনকে কক্সবাজার আনা হয়। সেখানে আইসিইউতে তিনি মৃত্যুবরণ করেন।

এ ব্যাপারে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মুনীরুল গিয়াস বলেন, হামলার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়। তবে ততক্ষণে ঘটনা সংঘটিত হয়ে গেছে।

তবে নিহতে স্বজনরা অভিযোগ করেছেন হামলার সময় অদূরেই পুলিশ ছিলো। হামলা করে পুলিশের সামনে দিয়ে বীরদর্পে চলে যায় হামলাকারীরা। একইভাবে আওয়ামী লীগ নেতারাও ফয়সালকে একা ফেলে নিরাপদ দূরত্বে মঞ্চস্থল ত্যাগ করে, এমন অভিযোগ করেছেন নিহতের স্বজনেরা। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //