বন্যাদুর্গত এলাকায় যতদিন প্রয়োজন ততদিন থাকবে সেনাবাহিনী: স্বরাষ্ট্রমন্ত্রী

বন্যাদুর্গতদের সহায়তায় যতদিন প্রয়োজন ততদিন সেনাবাহিনী কাজ করবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার (৫ জুলাই) দুপুরে সুনামগঞ্জের বন্যা পরবর্তী আইনশৃঙ্খলা ও ত্রাণ কার্যক্রমসহ আর্থিক বিষয়ে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধির সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে সুনামগঞ্জে সেনাবাহিনী পাঠানো হয়েছে। তিনি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সেনা সদস্যরা জেলায় থাকবেন। যতদিন প্রয়োজন হবে ততদিন তারা থাকবেন এবং মানুষের সেবা করে যাবেন।

তিনি আরো বলেন, আমরা যতক্ষণ খবর পাচ্ছিলাম ঘণ্টায় ঘণ্টায় পানি বাড়ছে। এত তড়িৎ গতিতে যে পানি বেড়ে যাবে এটা আমাদের অভিজ্ঞতা ছিলো না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ১৯৮৮, ৯৮, ২০০৪ সালে আমরা বন্যা মোকাবিলা করেছি। এবার আমি যখন খবরটা জানতে পারলাম; ডিআইজির সঙ্গে কথা বললাম। যখন জানতে পারলাম বিদ্যুৎ চলে গেছে, সে সময় বিজিবির সিওকে জানালাম। তাকে বললাম, আপনি দ্রুত আপনার এলাকাগুলোয় চলে যান এবং উদ্ধার তৎপরতা চালান।

তিনি আরো জানান, ইতোমধ্যে পুনর্বাসন কাজ শুরু হয়েছে। ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করা হবে। কেউ সরকারি সাহায্য সহযোগীতা থেকে বাদ যাবে না।

জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, সুনামগঞ্জ ১-আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //