ঘরে ইঁদুরের গর্তে ১২ গোখরা সাপ মিললো

ঢাকার ধামরাইয়ে একটি বসতঘরে ইঁদুরের গর্তে বাচ্চাসহ ১২টি বিষধর গোখরা সাপ পাওয়া গেছে। পরে স্থানীয়রা সাপগুলো পিটিয়ে মেরে ফেলেছেন।

গতকাল মঙ্গলবার (১২ জুলাই) বিকেলে উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নের বারবাড়িয়া গ্রামের মোস্তফা মিয়া এ তথ্য জানিয়েছেন। ইঁদুরের ওই গর্ত থেকে গত ৯ জুলাই থেকেই সাপগুলো বের হতে থাকে।

মোস্তফা মিয়া জানান, তার মাটির মেঝের ঘরে বহুদিন ধরেই ইঁদুরের গর্ত ছিল। ঈদের আগের দিন রাতে প্রথমে একটি সাপ দেখতে পান তার পরিবারের সদস্যরা। সেদিন একটি গর্তের মুখ বন্ধ করে রাখেন। পরে ঈদের দিন রাতে ফের ঘরের ফ্রিজের পাশের গর্তের মুখে একটি সাপের মুখ দেখতে পান তারা। সেটি বের হলে পিটিয়ে মারা হয় সেদিনই। এরপর আরেকটি বের হয়। সেটাকেও মেরে ফেলা হয়। এরপর গর্ত খুরতেই একে একে ১০টি সাপের বাচ্চা বের হয় ও একটি বড় সাপ বের হয়। সবগুলো সাপকে আতঙ্কে মেরে ফেলে স্থানীয়রা।

পরিবারের সদস্য আলমগীর হোসেন বলেন, গতকাল রাতে মাটি খুঁড়ে ১১টি আর পরেরদিন আরেকটি সাপ বের করে মারা হয়েছে। এছাড়া ২২টি সাপের ডিমের খোলসও পাওয়া গেছে। আমাদের ধারণা আরো সাপ থাকতে পারে। এখন বাড়িতে থাকতেই আতঙ্ক লাগছে।

ধামরাই উপজেলা বন কর্মকর্তা মো. মোতালিব-আল-মোমিন বলেন, আমরা বিষয়টি জানি না। জানলে তো ব্যবস্থা নেওয়া যেতো। এরপর যদি সাপ বের হয় আমরা খবর পেলে দ্রুত সেগুলো উদ্ধারে ব্যবস্থা নেব।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //