ভালো নেই ট্রাকচাপায় মায়ের পেট ফেটে সড়কে ভূমিষ্ঠ সেই শিশু

ময়মনসিংহের ত্রিশালে ট্রাকচাপায় মায়ের পেট ফেটে সড়কে ভূমিষ্ঠ সেই শিশু জন্ডিসে আক্রান্ত হয়েছে। এ কারণে বেসরকারি লাবিব হাসপাতাল থেকে স্থানান্তর করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের নবজাতক নিবিড় পরিচর্চা কেন্দ্রে (এনআইসিইউ) তাকে চিকিৎসা প্রদান চলছে। 

গতকাল সোমবার (১৮ জুলাই) রাতে শিশুটিকে ময়মনসিংহ মেডিকেল হাসপাতালে স্থানান্তর করা হয়। তার চিকিৎসায় পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

লাবিব হাসপাতালের পরিচালক মো. শাহ জাহান বলেন, শিশুটি কমিউনিটি বেজড মেডিকেল কলেজ হাসপাতাল (সিবিএমসি) শিশু বিভাগের সহযোগী অধ্যাপক ডা. কামরুজ্জামানের তত্ত্বাবধানে ছিল। কিন্তু জন্ডিসের লক্ষণ দেখা দেওয়ায় চিকিৎসক ফটোথেরাপি দেওয়ার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। পরে রাতে সেখানে ভর্তি করানো হয়।

ময়মনসিংহের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ এনামুল হক বলেন, শিশুটি জন্ডিসের জন্য ফটোথেরাপি দেওয়া হচ্ছে। এখন শিশুটি ভালো আছে। সার্বক্ষণিক তার খোঁজ রাখা হচ্ছে। 

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. ওয়ায়েজ উদ্দিন ফরাজী জানান, শিশুটির চিকিৎসায় নিউনেটাল বিভাগের বিভাগীয় প্রধানকে প্রধান করে পাঁচ সদস্যের বিশেষজ্ঞ মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। 

মেডিকেল বোর্ডের মতামত অনুযায়ী শিশুটি এখনো শঙ্কামুক্ত নয়। শিশুটি জন্ডিসে আক্রান্ত, তার হাতের হাড় ভাঙা ও রক্তস্বল্পতার সমস্যা রয়েছে। মেডিকেল বোর্ডের গাইডলাইন অনুযায়ী তার চিকিৎসা চলছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //