গাইবান্ধায় প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পাচ্ছে ১৫৯৭ গৃহহীন পরিবার

গাইবান্ধার সাত উপজেলায় প্রধানমন্ত্রীর ঘর উপহার পাচ্ছে ১ হাজার ৫৯৭টি ভূমি ও গৃহহীন পরিবার। মঙ্গলবার (১৯ জুলাই) জেলা প্রশাসকের  সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে গাইবান্ধার জেলা প্রশাসক মো. অলিউর রহমান গণমাধ্যমকর্মীদের মাঝে এ সংক্রান্ত নানা তথ্য তুলে ধরেন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জেবুন্নাহার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাদেকুর রহমান  উপস্থিত ছিলেন।

জানা গেছে, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায়  তৃতীয় পর্যায়ে (২য় ধাপে) ভূমিহীন ও গৃহহীনদের জন্য জমির মালিকানাসহ গাইবান্ধা জেলায় ১৫৯৭ টি ঘর নির্মাণ করা হয়েছে।

এর মধ্যে, গাইবান্ধা সদর উপজেলায় ২৫৪টি, সাঘাটা উপজেলায় ১৭০টি, ফুলছড়ি উপজেলায় ৩১৮টি, সাদুল্লাপুর উপজেলায় ৭০টি, সুন্দরগঞ্জ উপজেলায় ৫১০টি, পলাশবাড়ী উপজেলায় ১৪০টি ও গোবিন্দগঞ্জ উপজেলায় ১৩৫টি পরিবারকে জমি ও ঘরের কাগজপত্র  হস্তান্তর করা হবে।

আগামী ২১ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালভাবে ওইসব ঘর ভূমিহীন ও গৃহহীনদের মাঝে  হস্তান্তর করবেন।

গাইবান্ধার জেলা প্রশাসক মো. অলিউর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রম সম্পন্ন করতে উপকারভোগী নির্বাচন সম্পন্ন করা হয়েছে। ইতোমধ্যে জেলায় ২ হাজার ৯৭০টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //