৩০ বছর পর হত্যা মামলার আসামি গ্রেপ্তার

২৪ বছর বয়সী এক যুবক প্রকাশ্যে খুন করেন ৩২ বছর বয়সী প্রতিবেশী এক ব্যবসায়ীকে। ওই মামলায় ৩ বছর পর তার যাবজ্জীবন কারাদণ্ড হলে সস্ত্রীক আত্মগোপনে যান হত্যাকারী। অবশেষে ৩০ বছর পর র‌্যাবের হাতে গ্রেপ্তার হলেন ৫৪ বছর বয়সী ওই আসামি শাহজাহান আলী ওরফে সোহরাব হোসেন স্বপন।

আজ শনিবার (২৩ জুলাই) সকালে সিরাজগঞ্জের হাটিকুমড়ুল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-৫ এর সদস্যরা।

গ্রেপ্তারকৃত শাহজাহান আলী ওরফে সোহরাব হোসেন স্বপন নাটোরের নলডাঙ্গা উপজেলার পশ্চিম সোনাপাতিল গ্রামের হোসেন আলীর ছেলে। তবে আত্মগোপনের পর থেকে তিনি দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলার কাটাবাড়ী এলাকায় থাকতেন।

রাজশাহী র‌্যাব-৫ এর উপঅধিনায়ক মেজর হাসান মাহমুদ এবং নাটোর র‌্যাব অফিসের কোম্পানি কমান্ডার এএসপি ফরহাদ হোসেন শনিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন।

তারা জানান, গ্রেপ্তারকৃত শাহজাহান ১৯৯২ সালে একই এলাকার ফিরোজাকে বিয়ে করেন। এরপর ওই মেয়েকে কেন্দ্র করে স্থানীয় মাছ ব্যবসায়ী ও মাইক সার্ভিস ব্যবসায়ী শাহাদতের সাথে তার বিরোধ হয়। ওই বিরোধের জেরে একই বছর ১৭ মে স্থানীয় বারনই নদীতে গোসল করতে নেমে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতে থাকা ছুরি দিয়ে বুকে আঘাত করে শাহাদতকে হত্যা করেন শাহজাহান। ওই ঘটনায় নিহতের ভাই সেকেন্দার আলী হত্যা মামলা দায়ের করেন।

তারা আরো জানান, ১৯৯৫ সালে ২৯ মে শুনানি শেষে আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ বছরের কারাদণ্ড দেন জেলা ও সেশন জজ। এরপর থেকে দিনাজপুরের ফুলবাড়ীতে সোহরাব হোসেন স্বপন নামে দর্জির কাজ করে বসবাস করতেন। পাশাপাশি ওই নামে এনআইডিও করেন তিনি। গত ১০ বছর থেকে তিনি গাজীপুরের এক গার্মেন্টস কারখানায় কাজ করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //