বরিশালে হারিকেন নিয়ে বিএনপির বিক্ষোভ সমাবেশ

সারাদেশে লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার বিরুদ্ধে বরিশালে হারিকেন নিয়ে প্রতিবাদ এবং বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি। 

আজ শনিবার (৩০ জুলাই) বেলা সাড়ে ১১টায় নগরীর সদররোডে দলীয় কার্যালয়ের সামনে মহানগর বিএনপি এই কর্মসূচির আয়োজন করে।

প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নাল আবেদীন। সভাপতিত্ব করেন করেন মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক।

প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট জয়নাল আবেদীন বলেন, অবৈধ সরকার মেরুদ-হীন নির্বাচন কমিশন বানিয়েছে বিধায় নির্বাচন কমিশনার একেক সময় একেক রকম কথা বলছে। তাই আগে এই অবৈধ সরকার ক্ষমতা থেকে বিদায় নিক, তারপর যতো আলোচনা আছে তাতে বসব কিনা ভেবে দেখা হবে।

তিনি বলেন, এই অবৈধ সরকার বেশিদিন টিকে থাকতে পারবে না। শ্রীলঙ্কার সরকার পালিয়েছে, কিন্তু বাংলাদেশের সরকার পালাতে পারবে না। কারণ বাংলাদেশের জনগণ শ্রীলংকার মত না। বাংলাদেশের জনগণ সচেতন। এই সরকার পালানোর জায়গা পাবে না।

এসময় সরকারের সমালোচনা করে বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, দেশে মেগা প্রকল্পের নামে বিদ্যুৎ-গ্যাসের টাকাসহ জনগণের সব টাকা বিদেশে পাচার করেছে। সরকার ক্ষমতায় থাকার মাত্র কয়েক বছরের মধ্যে বিদেশি ব্যাংকগুলোয় জনগণের কোটি কোটি টাকা জমা হচ্ছে।

বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবিরের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বিএনপির বরিশাল বিভাগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস আক্তার জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মেজবাহ উদ্দিন ফরহাদ, বীর মুক্তিযোদ্ধা এবায়েদুল হক চাঁন, আবু নাসের মুহাম্মাদ রহমাতুল্লাহ, ঢাকা (দক্ষিণ) বিএনপির টিম লিডার জাকির হোসেন নান্নু প্রমুখ।

এসময়  আরো উপস্থিত ছিলেন- মহানগর বিএনপি সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আলী হায়দার বাবুল, যুগ্ম আহ্বায়ক জিয়া উদ্দিন সিকদার, কে. এম শহিদুল্লাহ, হাবিবুর রহমান টিপু, মহানগর মহিলা দলের সভাপতি অধ্যাপক ফারহানা তিথি, মহানগর যুবদল সভাপতি অ্যাডভোকেট আখতারুজ্জামান শামীম, দক্ষিণ জেলা যুবদলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এইচএম তছলিম উদ্দিন, মহানগর শ্রমিকদলের আহ্বায়ক মো. ফয়েজ আহমেদ খান, মহানগর স্বেচ্ছাসেবকদলের সভাপতি মাহবুবুর রহমান পিন্টু, সাধারণ সম্পাদক মশিউর রহমান মঞ্জু প্রমুখ।

এদিকে, সমাবেশ শুরুর পূর্বে নগরীর বিএনপি ওয়ার্ড থেকে বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশস্থলে এসে জড়ো হয়। বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা হাতে হারিকেন নিয়ে সমাবেশস্থলে জড়ো হয়। এসময় সমাবেশের সঞ্চে অতিথিদের টেবিলেও হারিকেন প্রদর্শন করতে দেখা যায়। বিএনপির এই কর্মসূচিকে ঘিরে সকাল থেকেই আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা ছিল চোখে পড়ার মতো। তবে সমাবেশকে কেন্দ্র করে কোনো বিশৃঙ্খলা বা অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //