সম্মেলনের দুই বছর পর বাকেরগঞ্জ আ.লীগের কমিটি ঘোষণা

ত্রি-বার্ষিক সম্মেলনের প্রায় দুই বছর পরে বরিশালের বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ৬৯ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। একই সাথে উপজেলার ১৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদও ঘোষণা করা হয়েছে।

আজ শনিবার (৩০ জুলাই) বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ- এমপি ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করা হয়।

এর আগে ২০১৯ সালের ২৫ নভেম্বর বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন এবং কাউন্সিল অনুষ্ঠিত হয়। ওই কাউন্সিলের মাধ্যমে উপজেলা চেয়ারম্যান সামসুল আলম চুন্নুকে সভাপতি এবং পৌর মেয়র লোকমান হোসেন ডাকুয়া সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

বরিশাল জেলা আওয়ামী লীগের প্যাডে দেয়া প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘২০১৯ সালের ২৫ ডিসেম্বর বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শেষে কাউন্সিলরদের সিদ্ধান্ত অনুযায়ী মো. শামসুল আলম চুন্নুকে সভাপতি এবং মো. লোকমান হোসেন ডাকুয়াকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

এতে আরো বলা হয়েছে, ‘আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি এবং সম্মেলনের প্রধান অতিথি আবুল হাসানাত আবদুল্লাহ-এমপিকে উপজেলা আওয়ামী লীগের পুর্ণাঙ্গ কমিটি গঠনের দায়িত্ব দেওয়া হয়।

কিন্তু বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতি এবং শারীরিক অসুস্থতার কারণে যথাসময় কমিটি গঠন সম্ভব হয়নি। পরবর্তীতে সংগঠনকে গতিশীল করার লক্ষ্যে ৩০ জুলাই বাকেরগঞ্জ উপজেলার পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয় এবং জেলা আওয়ামী লীগ কর্তৃক অনুমোদন করা হয়।

এদিকে শামসুল আলম চুন্নুকে সভাপতি এবং লোকমান হোসেন ডাকুয়াকে সাধারণ সম্পাদক রেখে ঘোষণা করা কমিটিতে ৯ জনকে সহ-সভাপতি, তিনজনকে যুগ্ম সাধারণ সম্পাদক এবং তিনজনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

যাদের সহ-সভাপতি করা হয়েছে তারা হলেন- মিজানুর রহমান মিজান, মো. গাজী নজরুল ইসলাম, মো. আনোয়ারুল হক ভূঁইয়া, মো. হাফিজুল ইসলাম নান্না, মো. মনিরুজ্জামান ডাকুয়া, অ্যাডভোকেট নাসির উদ্দিন মাঝি, মো. সফিকুল ইসলাম, মো. সৈয়দ সুলতান হোসেন এবং মো. সাইদুর রহমান শিকদার বাদল।

এছাড়া যাদের যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে তারা হলেন- সৈয়দ মোজাম্মেল হোসাইন, অমল চন্দ্র দাস শিবু এবং নিয়ামত আবদুল্লাহ পলাশ। সাংগঠনিক সম্পাদক করা হয়েছে অধ্যাপক স্বপন কুমার দাস, মো. আবু হানিফ শিকদার এবং ইঞ্জিনিয়ার শংকর কুন্ডকে।

এছাড়া আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সমীর চন্দ্র দত্ত, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক শাহ আলম হাওলাদার, তথ্য ও গবেশনা বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক তরিকুল ইসলাম তালুকদার, দপ্তর সম্পাদক আবুল হোসেন খলিফা, ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুল আউয়াল হাওলাদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক তপন কুমার সাহা, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রাজিব তালুকদার পিয়াল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক বাচ্চু মৃধা এবং মহিলা বিষয়ক সম্পাদক রওশন আরা বেগম।

মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক হয়েছেন হারুন অর রশিদ ডাকুয়া, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক খন্দকার মিজানুর রহমান, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মোকছেদ মাতুব্বর, শ্রম সম্পাদক তোফাজ্জেল হোসেন খান, সাংস্কৃতিক সম্পাদক স্পন কুমার দাস মন্টু, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মো. মোস্তাফিজুর রহমান মিলন, সহ-দপ্তর সম্পাদক আশিষ দেবনাথ, সহ-প্রচার সম্পাদক মো. সেলিম সিকদার এবং কোষাধ্যক্ষ করা হয়েছে মো. সাইফুর রহমান মাসুদকে।

এর বাইরে আরো ৩৫ জনকে উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য করা হয়েছে। এরা হলেন- মেজর জেনারেল (অব.) হাফিজ মল্লিক, আইরিন রেজা, ইঞ্জিনিয়ার মহিউদ্দিন ঝন্টু, ইঞ্জিনিয়ার মঞ্জুরুল হক মঞ্জু, গাউসেল আলম লাল, অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, খান আবুল কালাম, অধ্যাপক মো. শাজাহান, সেলিনা ইসমাইল, জয়নাল আবেদীন, ফারুক তালুকদার, রিয়াজুল ইসলাম খান অলি, শফিকুল ইসলাম খান কবির, মো. শওকত হোসেন সিকদার, একেএম মোর্শেদ কবির বিপ্লব, অ্যাডভোকেট কাইউম খান রিপন, নুরুল ইসলাম, কেএম ফয়সাল, মো. শাজাহান বিডিআর, মো. ইউসুফ মল্লিক, শংকর কুমার লীল, বরুন কুমার সাহা, গাজী মামুনুর রশীদ জুয়েল, কবির শিকদার, তানজিল আকরাম খান, মাসুদ খান, আবদুর রব হাওলাদার, শাইদুল ইসলাম সাঈদ, ফারুক মল্লিক, মিজানুর রহমান, বাদল তালুকদার, নাজমা বেগম, শিউলি বেগম, আবুল কালাম আজাদ (চন্দ্রবিন্দু) এবং অ্যাডভোকেট এ.বি.এম মেজবাউল খান হিমু।

এদিকে, ১৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদে রয়েছে- একরামুল কবির চৌধুরী, আবুল হাসেম টিটু, গোলাম মাওলা হীরা, মঞ্জুরুল ইসলাম গনি মৃধা, মজিবুর রহমান, জিএম ফারুকী, শরীফ রুহুল আমিন (মাসুম মাস্টার), আবদুস সালাম তালুকদার, চঞ্চল গাঙ্গুলি, সুনীল কুমার দাস (ঝন্টু), এ্যালাস্মী গোমস, মোজাম্মেল হক তালুকদার (নসু মিয়া), দীন মোহাম্মদ, শাজাহান মাতুব্বর ও আবদুল রাজ্জাক খান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //