সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত

কক্সবাজার সমুদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্কতা  সংকেত জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। বঙ্গোপসাগরে  লঘুচাপের প্রভাবে সমুদ্র উত্তাল রয়েছে।

আজ বুধবার (১০ আগস্ট)  সকাল থেকে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত ও দমকা হওয়া বয়ে যাচ্ছে কক্সবাজারে। এদিকে দুর্ঘটনা এড়াতে আগত পর্যটকদের সমুদ্রে নামার ক্ষেত্রে নিরুৎসাহিত করছেন ট্যুরিস্ট পুলিশ। 

বুধবার বিকেলে কক্সবাজার আবহাওয়া অফিসের প্রধান আবহাওয়াবিদ আবদুল হামিদ মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, কক্সবাজারের উপকূলীয় এলাকায় সকাল থেকে মাঝারি বৃষ্টিপাত ও দমকা ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে। বর্তমানেও কক্সবাজারের উপকূলীয় অঞ্চল ও শহরের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে। লঘুচাপটি আরো ঘনীভূত হয়ে উপকূলীয় এলাকার দিকে ধেয়ে আসলে ঝড়ো হাওয়া বৃদ্ধি পেতে পারে। গভীর সাগরে অবস্থানরত সব মাছধরা ট্রলার সমূহকে পরবর্তী সংকেত না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

কক্সবাজার জেলা বোট মালিক সমিতির সভাপতি মুজিবুর রহমান বলেন, সতর্কতা সংকেতের তথ্যটি সমুদ্রে মাছ ধরা সব নৌযানকে জানানো হয়েছে। সকল নৌযানকে উত্তাল সমুদ্রের মাঝ থেকে চলে এসে উপকূলের কাছাকাছি  নিরাপদ স্থানে আসার আহবান জানানো হয়েছে। ইতোমধ্যে অনেকে নির্দেশনা মেনে উপকূলের কাছাকাছি অবস্থান করছেন। 

কক্সবাজার টুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম জানান, সমুদ্রে ৩ নম্বর সতর্কতা সংকেত থাকায় সাগর উত্তাল রয়েছে। দুর্ঘটনা এড়াতে ট্যুরিস্ট পুলিশ পর্যটকদের পানিতে নামার ক্ষেত্রে নিরুৎসাহিত করছেন  এবং সৈকতে টহলরত  ট্যুরিস্ট পুলিশের সদস্যরা পর্যটকদের সচেতনতায় মাইকিং অব্যাহত রেখেছেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //