ব্যবসায়ী ছাত্রলীগ পছন্দ করি না: এমপি বাহার

কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেছেন, কলেজে টান্সপোর্ট সরবরাহ করা, কলেজে ক্যান্টিন পরিচালনা করা ছাত্রলীগের কাজ না। ক্যান্টিন হবে সকল ছাত্র-ছাত্রীদের জন্য উন্মুক্ত। ব্যবসায়ী ছাত্রলীগ পছন্দ করি না। অছাত্ররা ছাত্রলীগ করে, সেটাও চাই না। এ জন্য বলি, আদর্শ যদি ধারণ করা না যায়, স্লোগান দিয়ে বঙ্গবন্ধুকে প্রতিষ্ঠা করা যাবে না। আমি ছাত্রলীগের এক নেতার বক্তব্যে মর্মাহত হয়েছি। তিনি এখানে প্রিন্সিপালকে এড্রেস করতে পারেন না। এমন ছাত্রলীগের মনে হয় আমাদের দরকার হবে না। আমরা মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। এ কলেজ থেকে (কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ) আমরা স্লোগান শুরু করেছিলাম।

আজ সোমবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিশেষ অতিথির আলোচনায় বীর মুক্তিযোদ্ধা নাজমুল হাসান পাখী বলেন, আমরা কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে পড়েছি। ছাত্রলীগ করেছি। ছাত্রলীগ করার সময় কলেজের পুকুর পরিষ্কার করা। কলেজের মাঠ পরিষ্কার লতাপাতা পরিষ্কার করেছি। কোদাল, সাবল, কাচি হাতে নিয়ে কলেজের কাজ করেছি। অনেক স্মৃতি আছে। কোথায় আজ সেই ছাত্রলীগ? যদি এ আদর্শ ধারণ করতে চান। ছাত্রলীগের আসল কর্মী হতে পারবেন। যুবলীগের আসল কর্মী হতে পারবেন।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান, বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের সকল শহীদদের আত্মার শান্তি কামনায় দোয়া প্রার্থনা করেন। সংসদ সদস্য ও অতিথিবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- বীর মুক্তিযোদ্ধা নাজমুল হাসান পাখী, আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, উপাধ্যক্ষ প্রফেসর মৃণাল কান্তি গোস্বামী, শিক্ষক পরিষদ সম্পাদক মোহাম্মদ মঈন উদ্দীনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, ছাত্রলীগের নেতারা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //