টাঙ্গাইল কারাগারে হাজতির মৃত্যু

টাঙ্গাইল জেলা কারাগারে ওয়াসিম মল্লিক (৩৫) নামের এক হাজতির মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার (১৬ আগস্ট) ভোরে হাজতি ওয়াসিম অসুস্থ হয়ে পড়লে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। 

মৃত ওয়াসিম মল্লিক টাঙ্গাইলের নাগরপুর উপজেলার খাসপাইকাল গ্রামেরমৃত সেকান্দার আলীর ছেলে। তিনি দীর্ঘদিন যাবত লিভারজনিত জটিল রোগে ভুগছিলেন। দুপুরে জেল সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা কারাগার সূত্রে জানা গেছে, মৃত ওয়াসিম মল্লিক ২০২১ সালের ২১ জুলাই তার সৎ ভাইয়ের দায়ের করা মারপিটের মামলায় অসুস্থ অবস্থায় কারাগারে আসেন। কারাভোগকালীন অবস্থায় কারা হাসাপাতাল, জেনারেল হাসপাতাল ও উন্নত চিকিৎসার জন্য ঢাকায় চিকিৎসা করানো হয়। 

টাঙ্গাইল জেলা প্রশাসনের পক্ষে জেনারেল হাসপাতালে মৃত্যুর তদন্ত করতে আসা নির্বাহী ম্যাজিস্টেট দীপ ভৌমিক জানান, মৃত হাজতি ওয়সিমের শরীরে কোন ধরনের আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে শারীরিক অসুস্থতার কারনে তার মৃত্যু হয়েছে।

জেল সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানান, হাজতি ওয়াসিম কারাগারে আসার পর থেকেই অসুস্থ ছিলেন। ইতোপূর্বে ১৭ জুলাই সে লিভারজনিত রোগে অসুস্থ হয়ে পড়লে ঢাকা কেন্দ্রিয় কারাগার কেরানীগঞ্জের মাধ্যমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। গত ১০ অক্টোবর চিকিৎসা শেষে টাঙ্গাইল কারাগারে প্রত্যাবর্তন করে হাজতি ওয়াসিম। মঙ্গলবার ফজরের নামাজের পর হাজতি ওয়াসিম অসুস্থ হয়ে পড়লে তাকে ওয়ার্ড থেকে কারা হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীনবস্থায় অচেতন হয়ে পরলে কারা সার্জনের পরামর্শে দ্রুত টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানে হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক পরিক্ষা-নিরীক্ষার পরে তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, মৃত হাজতির সুরতহাল রিপোর্ট প্রণয়নসহ ময়নাতদন্তকার্য সম্পাদনের নিমিত্তে ও একটি অপমৃত্যু মামলা রুজু করার জন্য টাঙ্গাইল সদর থানার অফিসার ইনচার্জকে লিখিতভাবে অনুরোধ করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //