বঙ্গোপসাগরে নিখোঁজ ১১ জেলের সন্ধান মিলেছে ভারতে

বঙ্গোপসাগরে বৈরি আবহাওয়ায় ঝড়ের কবলে ডুবে যাওয়া মাছধরা ট্রলার থেকে নিখোঁজ থাকা ১১ জেলের ভারতে সন্ধান পাওয়া গেছে। এ তথ্য নিশ্চিত করেছেন আলীপুর কুয়াকাটা মৎস্য আড়ৎ মালিক সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা।

তিনি জানান, ভারতের সাউথ সুন্দরবন ফিসারম্যান আ্যন্ড ফিস ওয়ার্কাস ইউনিয়ন উদ্ধারকৃত জেলেদের তথ্য তাকে জানিয়েছে এবং ছবিসহ পাঠিয়েছে। এর মধ্যে জেলে জসিম মাঝির বাড়ি ভোলার চরফ্যাশনে।

এছাড়া ইব্রাহীম, ফজলু চৌকিদার, জামাল সরদার, কামাল হাওলাদার, ইউসুফ হাওলাদার, কাশেম মুসুল্লী, আবুল কালাম, আব্বাস গাজী সাজু, আকবর হোসেন এদের বাড়ি মহিপুর থানার বিভিন্ন ইউনিয়নে।

আনসার উদ্দিন মোল্লা জানান, নিখোঁজ জেলেদের উদ্ধার তৎপরতায় কন্টলরুমে সবসময় যোগাযোগ রাখা হচ্ছে। আমাদের সাতটি ট্রলার এখনো নিখোঁজ রয়েছে। ভারতীয় মৎস্য ইউনিয়নের সাথে যোগাযোগ রাখা হচ্ছে। আরো কোনো নিখোঁজ জেলেদের সন্ধান পেলে তারা আমাদের অবহিত করবেন।

অপরদিকে বঙ্গোপসাগরের ডেউয়ে ট্রলারের তলা ফেটে ডুবে যাওয়া কক্সবাজারের এফবি আমজাদ নামের একটি ট্রলারের ১৭ জেলে উদ্ধার হয়েছে চালনার বয়া এলাকা থেকে। শুক্রবার বিকেল চালনাবয়া এলাকা থেকে ফিরে আসা অন্য একটি ট্রলার এফ বি সাগরকন্যা তাদেরকে শনিবার বিকেলে মৎস্য বন্দর মহিপুরে নিয়ে আসে।

মহিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খোন্দকার আবুল খায়ের বলেন, নিখোঁজ জেলেদের মধ্যে ১১ জন ভারতে উদ্ধার হয়েছে। এছাড়া কুয়াকাটাসংলগ্ন দক্ষিণ উপকূলে নিখোঁজ জেলেদের মধ্যে থেকে একজন ছাড়া বাকি সবাই উদ্ধার হয়েছে বলেও জানান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //