গাইবান্ধায় লোকালয়ে বানর

গাইবান্ধার নিভৃত পল্লীর লোকালয়ে ঢুকে পড়ছে একটি বানর। ঘুরছে মানুষের বাড়ি ও বিভিন্ন রাস্তা-ঘাটে। হানা দিচ্ছে পথচারি ও নারী-শিশুদের। বানরটির এমন হিংস্র আচরণে আতঙ্কে রয়েছে এলাকাবাসী।

গতকাল শুক্রবার (২৬ আগস্ট) বিকেলে গাইবান্ধা সদর উপজেলার খোলাহাটি ইউনিয়নের পশ্চিম কোমরনই (দশআনি) গ্রামে দেখা যায় এই বানরটি।

এলাকাবাসীরা জানায়, শুক্রবার সকালের দিকে ওই গ্রামে হঠাৎ করে বানরটি চোখে পড়ে। লোকালয়ের এই বানরটি গাছ থেকে অন্য গাছে লাফালাফি করছে। এসময় কেউ কোন খাবার দিলে মানুষের কাছেও আসছে। বানরটির এমন খেলায় উৎসুক মানুষের ভিড়ও জমে। এছাড়া সকাল থেকে গ্রামের ফসলী ক্ষেত, ফলমূল নষ্ট করাসহ বিভিন্ন বাড়ি ও রাস্তা-ঘাটে অবাধ ঘুরাঘুরিতে মানুষদের আক্রমণ করছে।

এ কারণে শিশু-কিশোররা ভয়ে বাড়ি থেকে বের হতে পারছে না। দিনব্যাপী বানরটির অত্যাচারে অতিষ্ঠ হয়ে পড়েছে গ্রামবাসী।

ওই এলাকার কয়েকজন যুবক জানান, বানরটি কোথায় থেকে এসেছে সেটি জানেন না কেউ। হয়তো ক্ষুধার তাড়নায় লোকালয়ে প্রবেশ করেছে। এজন্য বিভিন্নভাবে ছুটোছুটি করছে। 

তারা আরো বলেন, বিদ্যমান পরিস্থিতিতে বানরটির ভয়ে নারী-বৃদ্ধ-শিশুরা ঘড়ের বাহিরে যেতে ভয় পাচ্ছে। এ বিষয়ে বন বিভাগে একাধিকবার ফোনে জানানো হলে এখন পর্যন্ত কেউ ঘটনাস্থলে আসেনি।

গাইবান্ধা বন বিভাগের কর্মকর্তা এ.এইচ.এম শরিফুল ইসলাম বলেন, এ বিষয়ে ওই এলাকার মানুষেরা সকাল থেকে আমাকে কয়েকবার ফোনে বানরের কথাটি জানিয়েছে। এটি কোন হিংস্র প্রাণী নয়। বানরটিকে কেউ ডিস্টার্ব না করলে আক্রমণ করবে না। এ নিয়ে ভয়ের কিছু নেই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //