নেত্র নিউজের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে সুইডেনভিত্তিক সংবাদ মাধ্যম নেত্র নিউজ ও হাসিনুর রহমান নামের সাবেক এক সেনা কর্মকর্তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

আজ মঙ্গলবার (৩০ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে বরিশাল সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলাটি দায়ের করেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুদ্দিন আহম্মেদ তারেক।

অভিযোগ আমলে নিয়ে বিচারক গোলাম ফারুক সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চত করেছেন আদালতের বেঞ্চসহকারী নুরুল ইসলাম কাকন।

বাদী পক্ষের আইনজীবী এ্যাডভোকেট গোলাম সরোয়ার রাজিব বলেন, একজন সাবেক সেনা কর্মকর্তা সে সরকার বিরোধী নানা অপপ্রচারের উদ্দেশ্যে ইউটিউবে বিভিন্ন ধরনের মিথ্যা বক্তব্য প্রদান করে দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পায়তারা করছে।

মামলার বিবরণ থেকে জানা যায়, ১ নম্বর আসামি হাসিনুর রহমানের বাড়ি কুমিল্লার লাকসাম উপজেলার বিনয়ঘর গ্রামে। তিনি বর্তমানে রাজধানী ঢাকার মিরপুরে বসবাস করছেন। তি‌নি একজন সাবেক সেনা কর্মকর্তা। মামলার অপর আসামি অনলাইন নিউজ পোর্টাল নেত্র নিউজের ফেসবুক পেইজের এডমিন।

মামলায় অভিযোগ করা হয়েছে, হা‌সিনুর রহমান একজন সাবেক সেনা কর্মকর্তা হওয়া স‌ত্ত্বেও রাষ্ট্র, স‌রকার ও আইনশৃঙ্খলারক্ষাকা‌রী বা‌হিনীর বিরু‌দ্ধে নানা ধরনের বক্তব‌্য দিচ্ছেন। রাষ্ট্র ও সরকারবিরোধী বিভিন্ন ভিডিওসহ এসব পোস্ট ভাইরাল হচ্ছে নেত্র নিউজ থেকে।

মিথ্যা, মানহানিকর, আক্রমণাত্মক এই অপপ্রচারের কারণে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, মুক্তিযুদ্ধের পক্ষের মানুষের অনুভূতিতে আঘাত করা হয়েছে বলে মামলার আরজিতে উল্লেখ করে‌ছেন বাদী।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //