বিশ্ব রেকর্ড গড়া হলো না ক্ষিতীন্দ্রের

বিশ্ব রেকর্ড গড়া হলো না ক্ষিতীন্দ্র চন্দ্র বৈশ্যের। সিলেট নগরীর চাঁদনীঘাট থেকে ভৈরব ফেরিঘাট পর্যন্ত ২৮৫ কিলোমিটার সাঁতরাতে নেমেছিলেন ৭০ বছর বয়সী এই বীর মুক্তিযোদ্ধা। কিন্তু মাত্র ৮৩ কিলোমিটার সাঁতার কাটার পর অসুস্থতার কাছে হার মানতে হয়েছে তাকে।

আজ মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুর ২টার দিকে সুনামগঞ্জের রঙ্গারচর ইউনিয়নের হরিপাটি নামক স্থানে পৌঁছানোর পর হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরে চিকিৎসকের পরামর্শে সেখানেই সাঁতার সমাপ্ত করেন।

জানা যায়, গতকাল সোমবার (২৯ আগস্ট) সকাল ৬টায় সিলেট নগরীর সুরমা কিনব্রিজ পয়েন্ট সংলগ্ন চাঁদনিঘাট থেকে সাঁতার শুরু করেন ক্ষিতীন্দ্র চন্দ্র বৈশ্য। লক্ষ্য ছিল ২৮৫ কিলোমিটার সাঁতরে কিশোরগঞ্জের ভৈরব ফেরিঘাটে পৌঁছাবেন তিনি। এতে প্রায় ৭০ ঘণ্টা সময় লাগতে পারে বলে ধারণা ছিল। এই পথটুকু সাঁতরে যেতে পারলে টানা সাঁতারের বিশ্বরেকর্ড হবে বলেও জানিয়েছিলেন ক্ষিতিন্দ্র।

কিন্তু আজ মঙ্গলবার দুপরে তিনি অসুস্থ হয়ে পড়েন। এসময় উপস্থিত চিকিৎসকরা জানান, যেহেতু বৃষ্টি হয়েছিলো আর নদীর পানি প্রচুর ঠাণ্ডা তাই আজ সকাল থেকেই উনার শ্বাসকষ্ট হচ্ছিলো, আমরা বারবার অনুরোধ করলেও উনি উনার গন্তব্যে যাবার প্রত্যয়ে সাঁতার চালিয়ে যান। অবশেষে শরীরের কাছে হার মানতে হয়েছে উনাকে। প্রায় ৩৩ ঘণ্টা সাঁতার কেটে ৮৩ কিলোমিটার জলপথ পাড়ি দিয়েছেন ক্ষিতীন্দ্র চন্দ্র বৈশ্য।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //