মিয়ানমারের যুদ্ধবিমান থেকে ছোড়া গোলা পড়লো বাংলাদেশে

মিয়ানমারের যুদ্ধবিমান থেকে ছোড়া গোলা এসে পড়েছে বাংলাদেশ সীমান্তের অভ্যন্তরে। আজ শনিবার (৩ সেপ্টেম্বর) সকাল ৯টা ২০ মিনিটের দিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবান পুলিশ সুপার (এসপি) তারিকুল ইসলাম জানান, মিয়ানমারের যুদ্ধবিমান থেকে ছোড়া দুটি গোলা বাংলাদেশের অভ্যন্তরে এসে পড়েছে। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থায় রয়েছে।

স্থানীয়দের বরাত দিয়ে ও বান্দরবান পুলিশের দেওয়া বিবৃতি থেকে জানা যায়, সকাল সাড়ে ৯টার দিকে নাইক্ষ্যংছড়ির ঘুমধুমের তুমব্রু সীমান্তের রেজু আমতলী বিজিবি বিওপির আওতাধীন সীমান্ত পিলার ৪০-৪১-এর মাঝামাঝি স্থানে মিয়ানমারের সেনাবাহিনী দুটি যুদ্ধবিমান ও দুটি ফাইটিং হেলিকপ্টার নিয়ে টহল দেয়। সে সময় যুদ্ধবিমান থেকে প্রায় ৮-১০টি গোলা ছোড়া হয়।

এছাড়া হেলিকপ্টার থেকেও আনুমানিক ৩০-৩৫ রাউন্ড গুলি করা হয়। এ সময় সীমান্ত পিলার ৪০ বরাবর বাংলাদেশের অভ্যন্তরে যুদ্ধবিমান থেকে ছোড়া দুটি গোলা এসে পড়ে।

পুলিশের বিবৃতিতে আরো জানানো হয়, ঘুমধুম ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের তুমব্রু সীমান্ত পিলার ৩৪ ও ৩৫ নম্বর এলাকায় মিয়ারমানের সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি) রাইট ক্যাম্প থেকে ভারী অস্ত্রের ফায়ার এখনও চলমান রয়েছে। এছাড়া মুরিঙ্গাঝিরি ও রাইট ক্যাম্প থেকে থেমে থেমে মর্টার ফায়ারও অব্যাহত রয়েছে।

এ বিষয়ে বিজিবি ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মো. মেহেদী হোসাইন কবিরকে কয়েকবার ফোন করা হলেও তিনি কল ধরেননি।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //