অবসরের ৬ বছরেও গ্র্যাচুইটির টাকা পাননি চিনিকলের কর্মকর্তা-কর্মচারীরা

দীর্ঘ ছয় বছরেও গ্র্যাচুইটির টাকা পাননি ঠাকুরগাঁওয়ের চিনিকলের অবসরপ্রাপ্ত ২৭৫ জন কর্মকর্তা-কর্মচারী। পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন তারা। অনেকে মেয়ের বিয়ে দিতে পারছেন না, ছেলে মেয়েদের পড়াশোনার খরচ চালাতে পারছেন না। অনেকেই এর মধ্যে মৃত্যুবরণ করেছেন। অনেকেই আবার অসুস্থতায় ভুগছেন, চিকিৎসার জন্য প্রয়োজনীয় ওষুধ কিনতে পারছেন না। 

পাওনা টাকা পরিশোধের দাবিতে ও প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণের জন্য আজ শনিবার (৩ সেপ্টেম্বর) ঠাকুরগাঁও চিনিকল গেটে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন স্মারকলিপি প্রদান করেছে অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী ও কর্মকর্তা কল্যাণ সমিতি। 

শতভাগ গ্র্যাচুইটি পরিশোধের দাবিতে আগামী ৬ সেপ্টেম্বর চিনি শিল্প ভবন ও শিল্প মন্ত্রণালয় প্রাঙ্গণে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান এবং ৭ সেপ্টেম্বর একইস্থানে অবস্থান গ্রহণ ও প্রতীকী অনশন কর্মসূচি পালনের ঘোষণাও দেন তারা।

চিনিকল সূত্রে জানা গেছে, ১৭৪ জন কর্মকর্তা-কর্মচারীর গ্র্যাচুইটি বাবদ ১৪ কোটি ২৫ লাখ টাকার প্রয়োজন। কিন্তু বরাদ্দের অভাবে এ টাকা প্রদান করতে পারছে না চিনিকল কর্তৃপক্ষ।

অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী ও কর্মকর্তা কল্যাণ সমিতির সভাপতি মো. মোতাহার হোসেন ও সেক্রেটারি মো. আমজাদ হোসেন জানান, অবিলম্বে গ্র্যাচুইটিসহ অন্যান্য আর্থিক সুবিধা প্রদান করা না হলে শান্তিপূর্ণ বৃহত্তর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //