ICT Division

তিন হাজার টাকায় ল্যাপটপ দেওয়ার কথা বলে নারীদের সাথে প্রতারণা

টাঙ্গাইল সদর উপজেলার পৌরসভার গ্রীন বাংলা ট্রেনিং সেন্টার নামের ভুয়া সংস্থা প্রতারণার ফাঁদ পেতে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণের নাম করে নারীদের কাছ থেকে হাজার হাজার টাকা নিয়ে উধাও হয়ে গেছে। এমন ভুয়া সংস্থাটির পরিচয় এবং নাম ঠিকানা না জেনে যাচাই বাচাই না করে পৌরসভা থেকে ট্রেড লাইসেন্স দেন সদর পৌরসভা কর্তৃপক্ষ। 

এদিকে পৌরসভার মেয়র বলছে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। ভোটার আইডি ও কিছু কাগজ পত্র দেখালেই আমরা ট্রেড লাইসেন্স দেই। ভোটার আইডিটি জাল ছিলো বলা হলে তিনি আইন গত ব্যবস্থা নিবেন বলে জানান।

শহরের ময়মনসিংহ রোডে সাবালিয়া এলাকায় ৫ম তলা বিশিষ্ট ভবনে ৪ তলায় একটি ফ্লোরে রাসেল মিয়া নামে একক মালিকানাধীন গ্রীন বাংলা ট্রেনিং সেন্টার স্থাপিত করেন চলতি বছরের আগস্টের ২৩ তারিখ। তিন মাস প্রশিক্ষণ, তিন হাজার টাকায় ল্যাপটপ, সেলাই মেশিন, ৫০ হাজার টাকা লোণ দেয়ার কথা থাকলেও মাত্র দুইদিন প্রশিক্ষণ দিয়ে লাপাত্তা হয়ে যায় গ্রীন বাংলা নামে সংস্থাটি। এতে প্রতারণার শিকার হন প্রশিক্ষণার্থীরা। 

প্রশিক্ষণের জন্য ভর্তি হওয়া ভুক্তভোগীরা বলেন, গ্রীন বাংলা ট্রেনিং সেন্টার নামে একটি সংস্থা দর্জি, ব্লক বাটিক ও মাশরুম প্রশিক্ষণের নাম করে তিন মাসের কোর্সে ভর্তি আবেদন ফরম বাবদ প্রথমে তাদের কাছে জনপ্রতি ৭০০ টাকা করে নেন। পরবর্তীতে তারা ভর্তি ফি বাবদ ২৫০ টাকা করে নেন। এভাবে প্রায় এক/দেড়শ নারী ভর্তি হন। এছাড়াও কোন ধরনের জামানত ছাড়া ঋণ দিবেন বলে চার থেকে পাঁচ হাজার করে টাকা নেন জনপ্রতি। সপ্তাহে শুক্র ও রবিবার দুইদিন ক্লাস করার কথা। তারা জানায় গত ১ তারিখ থেকে  দুইদিন সংস্থাটির কর্মকর্তারা প্রদর্শনীমূলক ক্লাস করান। দুইদিন ক্লাসের পর থেকে তাদের আর কোনো সন্ধান পাওয়া যায়নি। এমনকি তাদের মোবাইলে একাধিকবার কল দিলেও কল রিসিভ করেননি। 

গ্রীন বাংলা ট্রেনিং সেন্টারের কর্মচারীদের জিজ্ঞাসাদের জন্য থানায় নেওয়ার ব্যাপারে টাঙ্গাইল সদর  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আবু ছালাম পিপিএম বলেন, মালিক বর্তমানে পলাতক রয়েছে, সংস্থাটিতে কর্মরত কর্মচারীদের থানায় আনা হয়েছে। তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। 


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //