ICT Division

নির্ধারিত ভাড়া না নেওয়ায় ৬ পরিবহন কাউন্টারকে জরিমানা

সরকার নির্ধারিত বাস ভাড়া নিশ্চিত করতে বরিশালের নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। এসময় ভাড়ার মূল্য তালিকা না থাকা এবং তেলের দাম কমার পরেও পূর্বের ভাড়ায় যাত্রী পরিবহনের অপরাধে ছয় কাউন্টারকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

আজ মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দুপুরে বরিশাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমাপ্তি রায়ের ভ্রাম্যমাণ আদালত এই অর্থদণ্ড দিয়েছেন। ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন বিআরটিএর বরিশাল জেলা কার্যালয়ের পরিদর্শক ইকবাল মাহমুদ ও র‌্যাব-৮ এর একটি টিম।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমাপ্তি রায় বলেন, সরকারের নির্ধারিত বাস ভাড়া নিশ্চিত করতে নথুল্লাবাদ কেন্দ্রীয় বাসস্ট্যান্ডের বিভিন্ন কাউন্টারে অভিযান পরিচালনা করা হয়। এসময় ভাড়ার মূল্য তালিকা না থাকা ও তেলের দাম কমার পরও আগের ভাড়ায় যাত্রী পরিবহনের প্রমাণ পাওয়া যায়।

এজন্য ইলিশ পরিবহন, হাওলাদার পরিবহন, গ্রীন লাইন পরিবহন, সাকুরা পরিবহন, শ্যামলী পরিবহন এবং গোল্ডেন লাইন পরিবহন কাউন্টারে ১০ হাজার টাকা করে মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, সকল পরিবহন কাউন্টারগুলোকে সতর্ক করা হয়েছে। যাতে সরকার নির্ধারিত ভাড়ার বেশি টাকা যাত্রীদের কাছ থেকে না নেওয়া হয়। পাশাপাশি ভাড়ার তালিকা প্রদর্শনের নির্দেশ দেয়া হয়েছে। জনস্বার্থে জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //