যৌতুকের দাবিতে নববধূকে হত্যার অভিযোগ, স্বামী আটক

যশোরের মণিরামপুর উপজেলায় যৌতুক না পেয়ে ফাতেমা খাতুন (২০) নামে এক নববধূকে হত্যার অভিযোগ উঠেছে।

সোমবার (১২ সেপ্টেম্বর) সকালে মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে লাশ উদ্ধার করেছে পুলিশ। সেই সঙ্গে জিজ্ঞাসাবাদের জন্য ফাতেমার স্বামী সোহান হোসেনকে থানায় নেওয়া হয়েছে। 

ফাতেমা খাতুন যশোরের অভয়নগর উপজেলার জিয়াডাঙ্গা গ্রামের ইয়াসিন আলীর মেয়ে। সোহান উপজেলার দুর্গাপুর গ্রামের মিজানুর রহমানের ছেলে। 

নিহত ফাতেমার বাবা ইয়াসিন আলী জানান, দুই মাস দুই দিন আগে ফাতেমা ও সোহানের বিয়ে হয়। বিয়ের পর থেকে ব্যবসার জন্য তিন লাখ টাকা দাবি করেন সোহান। টাকা আনতে তাকে বাপের বাড়িতে পাঠিয়ে দেন। সর্বশেষ গত শনিবার শ্বশুরবাড়ি থেকে এক লাখ টাকাসহ স্ত্রীকে বাড়িতে নিয়ে আসেন সোহান। এরপর বাকি দুই লাখ টাকার জন্য তাদের মধ্যে বাগবিতণ্ডা হয়। রবিবার দিবাগত রাত ৩টার দিকে ফাতেমাকে মৃত অবস্থায় মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফেলে চলে যান সোহান ও তার পরিবারের লোকজন। এরপর মোবাইল ফোনে তারা ফাতেমার বাবাকে জানান, তিনি আত্মহত্যা করেছেন। ভোরে হাসপাতালে এসে মেয়ের মরদেহ দেখতে পান স্বজনরা।

ফাতেমার বাবা ইয়াসিন আলী অভিযোগ করে বলেন, ‘যৌতুকের জন্য আমার মেয়েকে নির্যাতন করে হত্যার পর হাসপাতালে ফেলে গেছেন শ্বশুরবাড়ির লোকজন। তার শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। আমি মেয়ে হত্যার বিচার চাই।’

মণিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর ই আলম সিদ্দিকী জানান, খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মরদে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ফাতেমার স্বামী সোহান হোসেনকে হেফাজতে নেওয়া হয়েছে। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //