নেত্রকোণায় গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন

নেত্রকোণা জেলার কলমাকান্দা উপজেলায় এক গৃহবধূকে (৪২) সংঘবদ্ধ ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন হয়েছে।

আজ শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুর দুইটার সময় জেলা শহরের মোক্তারপাড়া এলাকায় নেত্রকোণা জেলা প্রেসক্লাবের সামনের সড়কে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ জেলা শাখার উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আয়োজক কমিটির সাধারণ সম্পাদক রইছ মো. হাবিব খানের পরিচালনায় ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির জেলা শাখার আহ্বায়ক কেশব রঞ্জন সরকার, যুগ্ম-আহ্বায়ক মো. মানিক মিয়া, জেলা কৃষক লীগের যুগ্ম-আহ্বায়ক তোফায়েল আহমেদ রায়হান, সদস্য ইকবাল হোসেন, ধর্ষণের শিকার ওই নারী প্রমুখ।  

মানববন্ধন ও পুলিশ সূত্রে জানা গেছে, কলমাকান্দার খারনৈ ইউনিয়নের ওই নারীর পরিবারের সঙ্গে প্রতিবেশী আলমাস মিয়াদের (৪৫) দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এর জের ধরে গত ৩ এপ্রিল সন্ধ্যায় ওই নারী একটি মামলার সাক্ষী দিয়ে বাড়ি ফেরার পথে সুন্দরীঘাট এলাকায় আলমাস মিয়া, মানিক মিয়া (৩০) ও সিরাজ মিয়া (২৫) তাকে একা পেয়ে জোর করে তুলে নিয়ে ধর্ষণ করেন বলে অভিযোগ ওঠে। এ ঘটনার দু’দিন পর ওই নারী স্থানীয় থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা না নিয়ে আদালতে মামলা করার পরামর্শ দেয়। পরে ১৯ মে আদালতের নির্দেশে মামলাটি নথিভূক্ত করা হয়।

মানববন্ধনে বক্তব্যকালে বাদীর অভিযোগ করেন, পুলিশ প্রথমে থানায় মামলা না নিয়ে আদালতে মামলার পরামর্শ দেয়। পরে আদালতের নির্দেশে মামলাটি রেকর্ড করা হয়; কিন্তু আসামিদের গ্রেপ্তার করলেও তারা এখন জামিনে বেরিয়ে আমাকে প্রাণনাশসহ বিভিন্ন ধরনের হুমকি দিচ্ছেন। আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি।’

এ ব্যাপারে আসামিদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।তবে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুল আহাদ খান বলেন, ‘ওই গৃহবধূ থানায় এ ব্যাপারে মামলা করতে আসেননি। তিনি আদালতের মাধ্যমে মামলা করেছেন। মামলার সঙ্গে সঙ্গে আসামিদের গ্রেপ্তার করা হয়েছে। জামিনে থাকা আসামিদের হুমকির বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //