মোরগের কণ্ঠে আল্লাহ ডাক

মোরগের কণ্ঠে আল্লাহ আল্লাহ ডাক শুনে অবাক হওয়ারই কথা। কিন্তু এমনটাই ঘটেছে পাবনার ঈশ্বরদী উপজেলার দাশুড়িয়া ইউনিয়নের মানিকর গ্রামের মো. সাইদার মোল্লার বাড়িতে। এমন বিস্ময়কর আল্লাহ ডাক শুনতে বিভিন্ন এলাকা থেকে প্রতিদিন অসংখ্য মানুষ ভিড় করছেন তার বাড়িতে। 

এ বিষয়ে সাইদার মোল্লার স্ত্রী নুরজাহান খাতুন জানান, সংসারে কিছু বাড়তি অর্থ উপার্জনের আশায় দীর্ঘদিন হাঁস-মুরগি লালনপালন করে আসছেন তারা। পালিত মুরগির ডিম থেকে বাচ্চা ফুটিয়ে লালনপালন করেন। সেই হাঁস-মুরগি বিক্রির টাকায় মেটে পরিবারের বিভিন্ন প্রয়োজন।

তবে বিপত্তি বাধে সম্প্রতি একটি মোরগ বিক্রি করতে গিয়ে। বিক্রির জন্য বাজারে আনা হলে মোরগটি করুণ ভঙ্গিতে ডাকতে থাকে আল্লাহকে। মোরগের মুখে আল্লাহর নাম শুনে অবাক মোরগের মালিক ও স্থানীয়রা। একপর্যায়ে সিদ্ধান্ত নেন মোরগটি বিক্রি না করার। মোরগটি যত দিন বাঁচবে এটিকে জবাই বা বিক্রি করবেন না। এমন অলৌকিক ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। মোরগটি চুরি বা হারানোর ভয়ে দিন কাটছে তাদের।

এ বিষয়ে দাশুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বকুল সরদার জানান, লোকের মুখে শুনে আমি বিশ্বাস করতে পারিনি। পরে নিজে গিয়ে শুনি মোরগের কণ্ঠে আল্লাহ ডাক। আমি মনে করি এটা আল্লাহ প্রদত্ত, তাছাড়া সম্ভব নয়। ওই বাড়িতে অনেক মানুষ ভিড় করছে আল্লাহ ডাকা মোরগ দেখতে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //