ঝিনাইদহে ভুয়া ডাক্তার আক্তারুজ্জামান আটক (ভিডিও)

ঝিনাইদহের নাক, কান গলার ভুয়া বিশেষজ্ঞ ডাক্তার আকরাম হোসেন অবশেষে পুলিশের জালে ধরা পড়েছে। 

আজ বুধবার (২১ সেপ্টেম্বর) এ খবর নিশ্চিত করেছেন পুলিশ সুপার মো. আশিকুর রহমান। 

তিনি (এসপি) জানিয়েছেন তথ্য প্রযুক্তির সহযোগিতায় ঢাকা থেকে তাকে আটক করা হয়েছে।

সিভিল সার্জন দপ্তর সূত্রে জানা যায়, বরিশাল মেডিকেল কলেজের ২৩ তম ব্যাজের ডাক্তার  মো. আকরাম হোসেন ২০১৫ সালের ২৭ মার্চ মৃত্যুবরণ করেন। তার বাড়ি বাগেরহাট জেলার ভদ্রপোতা গ্রামে। বাবা মো. আকবার হোসেন। স্ত্রী রোগ বিশেষজ্ঞ ছিলেন তিনি। 

আটককৃত ব্যক্তি সিরাজগঞ্জ জেলার পুটিয়া গ্রামের শুকুর আলীর ছেলে আক্তারুজ্জামান মৃত ডা. আকরামের সার্টিফিকেট ব্যবহার করে ঝিনাইদহ, আলমডাঙ্গা, ঢাকাসহ বিভিন্ন স্থানে নামী দামী বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে নাক, কান গলা বিশেষজ্ঞ ও ঘাড়-মাথা স্পেশালিষ্ট ডাক্তার হিসাবে রুগী দেখাসহ অপারেশন করে আসছিল। 

বিষয়টি জানাজানি হলে তাকে আটকের জন্য ঝিনাইদহ জেলা শহরের আরাপপুর এলাকার একটি বেসরকারি হাসপাতালে অভিযান পরিচালনা করেন স্বাস্থ্য বিভাগ, পুলিশ র‌্যাবসহ ভ্রাম্যমাণ আদালত। কিন্তু সুকৌশলে বেসরকারি ওই হাসপাতাল থেকে পালিয়ে যান তিনি। সেই থেকে তার পিছু নেয় পুলিশ। 

পুলিশ সুপার মো. আশিকুর রহমান জানান, মৃত ডাক্তারের কাগজপত্র এবং বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিলের রেজিস্ট্রেশন নাম্বার (৩৫৩১৯) ব্যবহার করে বিশেষজ্ঞ ডাক্তার হিসাবে দেশের বিভিন্ন স্থানে গেলো কয়েক বছরে অসংখ্য রুগী দেখেছে ওই ভুয়া ডাক্তার। অথচ এতো দিন কারো নজরে আসেনি। 

তিনি আরো জানান, শেষ পর্যন্ত ঢাকার গোয়েন্দা পুলিশের সহযোগিতায় তাকে আটক করা সম্ভব হয়েছে। প্রাথমিকভাবে তার কাছ থেকে সিল প্যাডসহ বিভিন্ন কাগজপত্র পাওয়া গেছে। 


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //