৯৯৯ এ কল পেয়ে বাল্যবিয়ে বন্ধ, কনের বাবাকে জরিমানা

নোয়াখালীর চাটখিলে বাল্যবিয়ের অনুষ্ঠান পণ্ড করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় কনের বাবাকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

আজ বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার হাটপুকুরিয়া ঘাটলাবাগ ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে এ ঘটনা ঘটে।

চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া এ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, বুধবার ওই ছাত্রীর বাল্যবিয়ের আয়োজন করা হলে এলাকাবাসী ৯৯৯ এ ফোন করে বিষয়টি জানালে কিছুক্ষণের মধ্যে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইমরানুল হক ভূঁইয়া পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে মেয়ে এবং মেয়ের বাবাকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়ে আসেন। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মেয়ের বাল্যবিয়ের আয়োজন করার দায়ে বাল্য বিয়ে নিরোধ আইন -২০১৭ এর ৮ ধারায় মেয়ের বাবার ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং মেয়েকে প্রাপ্ত বয়স না হওয়ার আগে বিয়ে দিবে না মর্মে মেয়ের বাবা থেকে মুচলেকা আদায় করা হয়েছে।

চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া বলেন, ৯৯৯ এ সংবাদের ভিত্তিতে বুধবার দুপুরে উপজেলার গোবিন্দপুর গ্রামের হেদায়েত উল্যার মেয়ে ও স্থানীয় হাটপুকুরিয়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী (১৫) বাল্যবিয়ে বন্ধ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মেয়ের বাল্য বিয়ের আয়োজন করার দায়ে বাল্যবিয়ে নিরোধ আইন -২০১৭ এর ৮ ধারায় জরিমানা আদায় করা হয় এবং মেয়েকে প্রাপ্ত বয়স না হওয়ার আগে বিয়ে দিবে না মর্মে মেয়ের বাবা থেকে মুচলেকা আদায় করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //