পাবনায় নিষিদ্ধ চায়না দুয়ারী জাল জব্দ

পাবনা ভাঙ্গুড়ায় প্রায় দুই লাখ টাকা মূল্যের নিষিদ্ধ চায়না দুয়ারী জাল জব্দ করে তা আগুনে পুড়িয়ে ধ্বংস করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এ সময় নিষিদ্ধ এ জাল তৈরি ও বাজারজাতকরণে জড়িত থাকার অপরাধে মাদাই হালদার (৫১) নামের এক ব্যক্তিকে  ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

গতকাল বুধবার (২২ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার নৌবাড়ীয়া গ্রামে এ অভিযান পরিচালনা করেন ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান। 

জানা যায়, উপজেলার নৌবাড়ীয়া গ্রামের মাদাই হালদার দীর্ঘদিন ধরে নিজ বসত বাড়িতে নিষিদ্ধ চায়না দুয়ারী জাল তৈরি করে তা বাজারজাত করছেন- এমন তথ্যের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় সেখান থেকে প্রায় দুই লাখ টাকা মূল্যের নিষিদ্ধ চায়না দুয়ারী জাল জব্দ করে তা ধ্বংস করেন তিনি।

এছাড়া জাল তৈরি ও বাজারজাতকরণের সাথে জড়িত থাকার অপরাধে মাদাই হালদারকে ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এ সময় উপজেলা মৎস্য কর্মকর্তা নাজমুল হুদা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে  ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে প্রায় দুই লাখ টাকা মূল্যের নিষিদ্ধ চায়না দুয়ারী জাল জব্দ করে তা জনসম্মুখে ধ্বংস করা হয়েছে। এছাড়া নিষিদ্ধ জাল তৈরি ও বাজারজাতকরণের সাথে জড়িত থাকার অপরাধে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন, ১৯৫০ এর ৫ ধারা মোতাবেক ওই ব্যক্তিকে ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।এ অভিযান অব্যহত থাকবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //