বাড়ি তৈরির কাজ শুরু, প্রকল্প পাস হলে এলাকাবাসী পাবে ব্রিজ

প্রধানমন্ত্রীর নির্দেশ প্রদানের ২৪ ঘণ্টা না পেরুতেই শুরু হয়েছে সাফ চ্যাম্পিয়নশিপের সেরা গোলরক্ষক রূপনা চাকমার বাড়ি তৈরির মাপঝোঁকের কাজ। অপরদিকে ব্রিজ নির্মাণ প্রকল্প রয়েছে মন্ত্রণালয়ে।

রূপনা চাকমার বাড়ি রাঙ্গামাটির নানিয়াচর উপজেলার ঘিলাছড়ি ইউনিয়নের ৫নং ভূঁইয়াদাম গ্রামে। জরাজীর্ণ বাড়িতে রূপনার বেড়ে উঠা। বিষয়টি সামনে আসতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার রাঙ্গামাটি জেলা প্রশাসককে নির্দেশ দেন রূপনাকে পাকা বাড়ি করে দেওয়ার। প্রধানমন্ত্রীর নির্দেশের পরপরই নানিয়াচর ইউএনওকে বাড়ি তৈরির প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলেছেন জেলা প্রশাসক।  

আর প্রধানমন্ত্রী নির্দেশনা হাতে পাওয়ার ২৪ ঘণ্টা না পেরুতে ঘর নির্মাণে প্রয়োজনীয় মাপ-ঝোঁক শুরু করেছে গণপূর্ত বিভাগের প্রকৌশলীরা। বৃহস্পতিবার তারা প্রয়োজনীয় মাপঝোঁকের কাজ শুরু করে।

রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, যতদ্রুত সম্ভব বাড়ি তৈরির কাজ শেষ করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে এবং সে অনুসারে ব্যবস্থাও নেয়া হয়েছে।

এদিকে পার্বত্য চট্টগ্রামে উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা জানান, আমাদের ৫০ কোটি টাকার ব্রিজ তৈরির একটি প্রকল্প পরিকল্পনা মন্ত্রণালয়ে আছে। সে প্রকল্পে রূপনাদের বাঁশের সাঁকোর স্থলে ব্রিজ নির্মাণ প্রকল্প অন্তর্ভুক্ত। প্রকল্পটি পাস হয়ে আসলে দ্রুত ব্রিজটি নির্মাণ করে দেওয়া হবে। এতে সুফলভোগী হবেন এলাকাবাসী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //