মায়ের লাশের খোঁজে ময়মনসিংহে মরিয়ম মান্নান

মায়ের লাশের খোঁজে ময়মনসিংহে এসেছেন খুলনা থেকে নিখোঁজ রহিমা খাতুনের মেয়ে মরিয়ম মান্নানসহ দুই বোন মাহফুজা আক্তার ও আদুরী আক্তার। 

আজ শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সকালে ফুলপুর থানায় এসেছেন তারা। 

গত ২৭ আগস্ট রাতে খুলনা শহরের মহেষ্যপাশা গ্রাম থেকে নিখোঁজ হয় রহিমা বেগম নামে এক নারী। নিখোঁজের পর থেকেই আন্দোলনে নামে মেয়ে মরিয়ম মান্নান ও তার বোনেরা। এই ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সারা দেশে ছড়িয়ে পড়ে। 

চলতি মাসের ১০ তারিখ ফুলপুর উপজেলার বওলা পূর্বপাড়া গ্রাম থেকে বস্তাবন্দী অজ্ঞাত নারীর লাশ উদ্ধার করে ফুলপুর থানা পুলিশ। 

সেই লাশ নিজের মায়ের বলে দাবি করেছেন নিখোঁজের মেয়ে মরিয়ম মান্নান। 

মরিয়ম মান্নান বলেন, ২৭ দিন যাবত আমার মা নিখোঁজ। আমরা প্রতিনিয়ত আমাদের মাকে খুঁজছি। গত ১০ সেপ্টেম্বর ফুলপুর থানায় একটি অজ্ঞাত নারীর লাশ উদ্ধারের খবর পেয়ে এখানে ছুটে আসি। লাশের ছবি দেখে আমার মায়ের কপাল, হাত স্পষ্ট বোঝা গেছে। আমি মনে করি মায়ের শরীর চিনতে কোন প্রমাণ লাগে না। তারপরও আমরা অফিসিয়াল সিদ্ধান্তের উপর নির্ভর করবো।

মরিয়ম মান্নান আরো বলেন, আমি মাকে খুঁজতে এসেছি। যদি আমার মা না হয় তবে অন্য কোথাও মাকে খুঁজবো। আমরা শুধু আমাদের মাকে চাই।

নিখোঁজ হওয়ার ব্যাপারে মরিয়ম মান্নান বলেন, আমার মায়ের সাথে জমিজমা নিয়ে স্থানীয়, মহীউদ্দীন, জুয়েল, বিল্লাল হোসেন ও হেলালের সাথে বিরোধ ছিল। এরই জেরে ওরা আমার মায়ের উপর হামলাও করেছে।

পুলিশের সাথে লাশ শনাক্তে দফায় দফায় আলোচনা করেন মেয়েরা। 

ফুলপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন বলেন, খুলনা থেকে মরিয়ম মান্নানসহ কয়েকজন থানায় এসে আবেদন জানিয়েছেন উদ্ধারকৃত অজ্ঞাত নারীর লাশ তাদের মা। তাদের আবেদন গ্রহণ করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে। পরীক্ষা-নিরীক্ষা ও যাচাইয়ের পর লাশের পরিচয় নিশ্চিত হওয়া যাবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //