গাইবান্ধা হাসপাতালের দুর্নীতি বন্ধের দাবিতে প্রতিবাদ সমাবেশ

গাইবান্ধা জেলা সদর হাসপাতাল ও জেলার সকল উপজেলার হাসপাতাল এবং স্বাস্থ্য কেন্দ্রগুলোতে ব্যাপক অনিয়ম দুর্নীতি বন্ধসহ চিকিৎসা ব্যবস্থার উন্নতির দাবিতে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

আজ শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে শহরের ডিবি রোডের নাট্য সংস্থার সামনে ঘন্টাব্যাপী এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

নাগরিক মঞ্চের আয়োজনে এ প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন নাগরিক মঞ্চ আহবায়ক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাবু, সদস্য সচিব প্রবীর চক্রবর্তী, জাহাঙ্গীর কবির তনু, নুর মোহাম্মাদ বাবু, শহিদুল ইসলাম, অঞ্জলি রানী দেবী, মৃনাল কান্তি বর্মণ, অ্যাডভোকেট মো. আলী প্রামাণিক, খিলনরবি দাস, উম্মে নিলুফার তিন্নি, কাজী আব্দুল খালেক প্রমুখ। এ প্রতিবাদ সমাবেশ সঞ্চালনা করেন অ্যাডভোকেট ফারুক কবীর।

বক্তারা বলেন, গাইবান্ধা জেনারেল হাসপাতাল দীর্ঘদিন যাবত নানা সংকটে নিমজ্জিত। ডাক্তার, নার্স, যন্ত্রপাতির সংকট, নানা প্রকার অনিয়ম দুর্নীতি অব্যবস্থাপনাসহ বহু সমস্যায় জর্জরিত হাসপাতালটি। এখানে সরকারিভাবে বরাদ্দ এক্সরে, আলট্রাসনোগ্রাফি মেশিন থাকলেও তা ব্যবহার করা হয় না। প্রেসক্রিপশন অনুযায়ী পর্যাপ্ত ঔষধ মেলে না চিকিৎসা নিতে আসা রোগীদের। একটু গুরুতর হলেই নানা অজুহাতে রোগীদের রংপুর, বগুড়ায় রেফার্ড করা হয়। রোগীর স্বজনদের সাথে দুর্ব্যবহার, দালালের দৌরাত্ব, বরাদ্দ অর্থ লুটপাট করে রোগীদের নিম্নমানের খাবার সরবরাহ, টয়লেট ব্যবস্থার চরম অপরিচ্ছন্নতা, দুর্গন্ধযুক্ত পরিবেশসহ নানা অনিয়ম দুর্নীতি অব্যবস্থাপনার কথা তুলে ধরেন। 

বক্তার দ্রুত সকল সমস্যার সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করেন।

এছাড়াও সমাবেশে গাইবান্ধার বালাসী থেকে বাহাদুরাবাদ সেতু নির্মাণ, দ্রুত ঘাঘট লেকের অবৈধ দখল মুক্ত করা, রামসাগর ট্রেন পুনরায় চালু, জেলায় গ্যাস সংযোগ প্রদান, কৃষি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ হাসপাতাল স্থাপনসহ বিভিন্ন যৌক্তিক দাবি তুলে ধরেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //