ধর্ষণের পর স্কুলছাত্রীকে হত্যা: আসামির পক্ষে দাঁড়াবে না আইনজীবী

নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী তাসমিয়া হোসেন অদিতা (১৪) হত্যা মামলায় আসামিদের পক্ষে কোনো আইনজীবী দাঁড়াবে না বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও নোয়াখালী জেলা জজ আদালতের আইনজীবী শিহাব উদ্দিন শাহীন।

আজ শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকালে জেলা শহরের লক্ষ্মীনারায়ণপুর এলাকায় নিহত অদিতার বাসায় পরিবারের সদস্যদের সান্ত্বনা দিতে গিয়ে এ ঘোষণা দেন শাহীন।

এসময় শাহীন বলেন, আমাদের এই এলাকার মেধাবী ও সম্ভাবনাময় স্কুল ছাত্রী অদিতিকে অত্যন্ত সুপরিকল্পিতভাবে এবং ঠান্ডা মাথায় তাকে ধর্ষণের পর গলা কেটে হত্যা করেছে। হত্যা ঘটনা প্রায় উন্মোচিত হয়ে গেছে। আমি জেলা আইনজীবী সমিতির বর্তমান এবং সাবেক সকল নেতার সাথে কথা বলেছি। অদিতি হত্যা মামলার কোনো আসামির পক্ষে নোয়াখালী জেলা জজ কোর্টের কোনো আইনজীবী আদালতে দাঁড়াবে না। এ বিষয়ে নোয়াখালী আইনজীবী সমিতি থেকে শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা আসবে।

তিনি বলেন, আসামিদেরকে সর্বোচ্চ সাজা নিশ্চিত করতে আমি এবং আমাদের বারের প্রায় সব সিনিয়র আইনজীবী রাষ্ট্র পক্ষে/ভিকটিমের পক্ষে আদালতে লড়বো। কোনোভাবেই এই নৃশংসতম হত্যাকাণ্ডের আসামিদের ছাড় দেওয়া হবে না।

এদিকে শহরের বিভিন্ন এলাকায় গজিয়ে ওঠা কিশোর গ্যাং সদস্যদের আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান শিহাব উদ্দিন শাহীন।

বৃহস্পতিবার সন্ধ্যার দিকে নোয়াখালী জেলা শহর মাইজদীর লক্ষ্মীনারায়ণপুরের নিজ বাসায় তাসনিয়া হোসেন অদিতা গলা ও হাতের রগ কেটে হত্যা করা হয়। রাত ৯ টার দিকে মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত অদিতা নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী ছিলেন এবং নোয়াখালী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের লক্ষ্মীনারায়ণপুর মহল্লার আবুল খায়ের পেশকার বাড়ির মৃত রিয়াজ হোসেনের মেয়ে। তার মা স্থানীয় একটি বেসরকারি বিদ্যালয়ের শিক্ষিকা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //