ত্রি-বার্ষিক সম্মেলনে মনোনয়নপ্রত্যাশী আওয়ামী লীগ নেতার অভিনব কাণ্ড

দীর্ঘ ৮ বছর পর আজ রবিবার (২৫ সেপ্টেম্বর) জামালপুরের সরিষাবাড়ি উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হতে যাচ্ছে। এ সম্মেলনকে ঘিরে নতুন রূপে সেজেছে পুরো উপজেলা। দলীয় নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে অন্যরকম আনন্দ। এটি সবারই জানা। নতুন খবর হলো, সম্মেলনে মনোযোগ আকর্ষণ করতে ভিন্নধর্মী কৌশল নিয়েছেন দলের মনোনয়নপ্রত্যাশী এক নেতা।

সরেজমিনে দেখা গেছে, মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও দলের মনোনয়নপ্রত্যাশী অধ্যক্ষ মো. আবদুর রশীদের তোরণ সবার দৃষ্টি আকর্ষণ করেছে। তিনি প্রচারণায় সম্মেলনের চাইতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে তার দলীয় মনোনয়ন প্রত্যাশার বিষয়টি গুরুত্ব দিয়েছেন। তার তোরণে বড় করে লেখা  রয়েছে, ‘বিশিষ্ট শিক্ষাবিদ জননেতা অধ্যক্ষ আবদুর রশীদ ভাইকে এমপি হিসেবে দেখতে চাই।’ এ বিষয়টিকে কেন্দ্র করে এলাকায় মুখরোচক আলোচনার সৃষ্টি হয়েছে।

উপজেলা ছাত্রলীগের সভাপতি (সাময়িক বহিষ্কৃত) আল-আমিন হোসাইন শিবলু জানান, আবদুর রশীদ স্যারের প্রায় দেড়শো তোরণ নির্মিত হয়েছে। এগুলো স্যারের পক্ষে তার কমী-সমর্থকরা নির্মাণ করেছেন। স্যারের ১৪৩টি তোরণের একপাশে ‘রশীদ ভাইকে এমপি হিসেবে দেখতে চাই’ এবং অন্যপাশে ‘সম্মেলন সফল হোক’ কথাটি লেখা রয়েছে। আর সাতটি তোরণে সম্মেলনের কথাই উল্লেখ করা হয়নি। 

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও দলের মনোনয়নপ্রত্যাশী অধ্যক্ষ মো. আবদুর রশীদ মুঠোফোনে জানান, তোরণগুলো আমার ভক্তরা ঢাকা থেকে ছাপিয়েছে। কিছু তোরণ সম্মেলনের পরও স্থায়ীভাবে থাকবে, সেজন্য সম্মেলনের সফলতার কথাটি উল্লেখ নাই। এছাড়া পাঁচ শতাধিক ফেস্টুন করা হয়েছে, যেগুলোতে ‘সম্মেলন সফল হোক’ কথাটি লেখা রয়েছে।

উল্লেখ্য, সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী রয়েছে। উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি ছানোয়ার হোসেন বাদশা ও বর্তমান সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. হারুন-অর রশীদ এবারো প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //