ভোলায় ১১৭টি মন্ডপে শারদীয় দুর্গোৎসবের প্রস্তুতি চলছে

ভোলায় শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠানের প্রস্তুতি পুরোদমে এগিয়ে চলেছে। জেলার প্রতিটি মণ্ডপে চলছে প্রতিমা তৈরির কাজ। কারিগররা দিনরাত কাজ করে যাচ্ছেন। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় এ উৎসব সাড়ম্বরে উদযাপনে ব্যস্ত আয়োজকরাও। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন করতে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

শারদীয় দুর্গা পূজার আর মাত্র অল্প কয়েক দিন বাকি। আগামী ১ অক্টোবর সন্ধ্যায় বেলতলায় দেবী বোধনের মধ্য দিয়ে শুরু হতে যাচ্ছে ৫ দিনব্যাপী এ উৎসব। তাই ভোলার ১১৭ টি পূজা মণ্ডপে চলছে প্রতিমা তৈরীর কাজ। শিল্পীর নিপুণ হাতের ছোঁয়ায় মৃম্ময়ী প্রতিমা ধীরে ধীরে চিন্ময়ী রূপ ধারণ করছে। 

বিভিন্ন অঞ্চল থেকে আশা প্রতিমা তৈরির শিল্পীরা এখন শুধুই প্রতিমা তৈরির কাজে ব্যস্ত। সকাল থেকে রাত পর্যন্ত প্রতিমা তৈরি করে যাচ্ছেন তারা। কারিগরদের দম ফেলাবার সময়ও নেই। স্থানীয় কারিগরদের সংখ্যা কম হওয়ায় ফরিদপুর, মাগুরাসহ অন্যান্য এলাকার কারিগর এসে কাজ করছেন।

দুই বছরের করোনা মহামারী কাটিয়ে এ বছর আনন্দ-উৎসবের মধ্যে দিয়ে পূজা উদযাপনের আশা সনাতন ধর্মাবলম্বীদের।

সকলে মিলে সারম্বরে দুর্গাপূজা পালন করতে মন্ডপ তৈরি, সাজ-সজ্জাসহ নানা কাজে ব্যস্ত সময় পার করছেন আয়োজকরা। করোনার খরা কাটিয়ে এবছর বাড়বে দর্শনার্থীদের সংখ্যা এমনটাই প্রত্যাশা আয়োজকদের।

পূজা চলাকালীন যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন-শৃংখলা বাহিনীর পাশাপাশি প্রতিটি মন্ডপে সিসি ক্যামেরা নিশ্চিত করা হবে। সেই সাথে কাজ করবে সেচ্ছাসেবীরা বলে জানিয়েছেন পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অসীম কুমার সাহা।

শান্তিপূর্ণ পরিবেশে দুর্গাপূজা পালনের লক্ষ্যে পুলিশের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন ভোলা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ফরহাদ সরর্দার। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //