‘আঁরা চাটগাইয়া মাইয়া, ইয়ারলাই গর্বিত’

সংবর্ধনায় অংশ নিয়ে চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় সাফজয়ী নারী ফুটবলার ঋতুপর্ণা চাকমা বলেন, ‘আঁরা চাটগাইয়া মাইয়া। ইয়ারলাই আঁই গর্বিত।’ 

গতকাল বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকালে নগরীর জামালখান চত্বরে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছে স্বাধীন বাংলাদেশের প্রথম সংবাদপত্র দৈনিক আজাদী। অনুষ্ঠানের প্রতিপাদ্য ছিল, ‘আঁরার মাইয়া, আঁরার গর্ব’।

তিনি বলেন, ‘চট্টগ্রামে এসে আমার খুব ভালো লাগছে। অনেক আনন্দ অনুভব করছি। আমাদের এভাবে সংবর্ধনা দেওয়ার জন্য দৈনিক আজাদী সংবাদপত্র কর্তৃপক্ষকে ধন্যবাদ। আসলে কী বলবো, আপনাদের এত ভালোবাসা পেয়ে কথা বলার ভাষা খুঁজে পাচ্ছি না। অনেক উৎফুল্ল লাগছে।’

সংবর্ধনা পাওয়া পাঁচ ফুটবলার হলেন- রাঙ্গামাটির রুপনা চাকমা ও ঋতুপর্ণা চাকমা, খাগড়াছড়ির মনিকা চাকমা এবং যমজ দুই বোন আনাই মগিনী ও আনুচিং মগিনী।

ঋতুপর্ণা চাকমা বলেন, প্রিয় ভক্তরা, এখন যেভাবে আমাদের পাশে আছেন, ভবিষ্যতেও পাশে থাকবেন আশা করছি। পাশে থেকে আমাদের উৎসাহ দেবেন। আমরা যাতে বাংলাদেশের জন্য আরো বেশি সফলতা নিয়ে আসতে পারি। আমাদের জন্য দোয়া করবেন। আপনাদের সীমাহীন ভালোবাসা ও সমর্থন আমাদের চলার পথে আরও বেশি অনুপ্রেরণা জোগাবে।

সংবর্ধনার শুরুতে পাঁচ ফুটবলারকে ফুলের মালা এবং উত্তরীয় পরিয়ে দেওয়া হয়। পরে তাদের হাতে উপহার তুলে দেন যথাক্রমে বিভাগীয় কমিশনার মোহাম্মদ আশরাফ উদ্দিন, পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়, সাবেক সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, সিজেকেএসের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ন্যাশনাল টিম কমিটি এবং উইমেন উইংসের সদস্য ও বিসিবি পরিচালক মনজুর আলম মঞ্জু। পরে পাঁচ ফুটবলারের হাতে দৈনিক আজাদীর পক্ষ থেকে চেক তুলে দেওয়া হয়। অনুষ্ঠানের শুরুতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করেছেন সাফজয়ী পাঁচ ফুটবলার।


অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন- চট্টগ্রাম উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক প্রেসিডেন্ট বেগম কামরুন নাহার মালেক। 

তিনি বলেন, ‘আজ কোনো ক্ষেত্রে নারীরা পিছিয়ে নেই। খেলাধুলাসহ সবক্ষেত্রে এগিয়ে গেছেন নারীরা। সাফজয়ী নারীরা আমাদের অহংকার। নারীদের চলার পথে প্রেরণা হয়ে উঠবেন তারা।’

অনুষ্ঠানে আয়োজকদের হয়ে বক্তব্য রাখেন- দৈনিক আজাদী পত্রিকার সম্পাদক এম এ মালেক। 

তিনি বলেন, ‘সাফ নারী চ্যাম্পিয়নশিপ জয়ী হয়েছে বাংলাদেশ। এর মধ্যে চট্টগ্রামের পাঁচ নারী আছেন। তাদের অর্জনে আজাদী সহযোগী হবে না, উৎসাহ দেবে না তা হয় না। পরবর্তী প্রজন্ম যাতে উৎসাহিত ও অনুপ্রাণিত হয় সেজন্য তাদের সংবর্ধনা দেওয়া হয়েছে। তাদের আজকের সম্মান দেখে নারীরা ফুটবল খেলায় আরো উৎসাহিত হবেন। আমাদের আরো সামনে এগিয়ে যেতে হবে। একদিন আমাদের নারীরা আরো বড় সাফল্য নিয়ে আসবে।’

নগরীর জামালখান চত্বরে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয় এর আগে বেলা ১১টায় পাঁচ ফুটবলার ঢাকা থেকে বিমানে চট্টগ্রামে পৌঁছেন। চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের অভ্যর্থনা জানানো হয়। পরে তাদেরকে নিয়ে আসা হয় চট্টগ্রাম ক্লাবে। বিকালে চট্টগ্রাম ক্লাব থেকে মোটর শোভাযাত্রাসহ ছাদ খোলা পিকআপে তাদের অনুষ্ঠানস্থলে নিয়ে আসা হয়। এসময় রাস্তার দুই পাশে হাজারো মানুষ তাদের শুভেচ্ছা জানায়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //