১৫ ঘণ্টা পর বিমানের ইঞ্জিন থেকে পাখি উদ্ধার

ইঞ্জিনে পাখি প্রবেশ করায় যাত্রীদের সুরক্ষা ও নিরাপত্তার কথা চিন্তা করে গতকাল বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাতে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে দুবাই ও মাস্কাটগামী দুটি আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করেছিলো এয়ারলাইন্স কর্তৃপক্ষ। এ ঘটনার ১৫ ঘণ্টা পর ৪৩৮ জন যাত্রী নিয়ে ফ্লাইট দুটি চট্টগ্রাম বিমানবন্দর ছেড়ে গেছে। 

আজ শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রাতে সাম্প্রতিক দেশকালকে এ বিষয়ে নিশ্চিত করেছেন চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার ফরহাদ হোসেন।

তিনি বলেন, বিমানের ইঞ্জিন থেকে পাখি বের করে তা সচল করতে দুবাইয়ের চার প্রকৌশলী শাহ আমানতে আসেন। বিমানের ইঞ্জিনে কিছু একটা আছে এমন বিষয় পাইলটের মাধ্যমে জানতে পেরে গতকাল রাতে মাস্কাটগামী বাংলাদেশ বিমানের বিজি ১২১ ফ্লাইট ও দুবাই এয়ারওয়েজের ফ্লাইট বাতিল করা হয়েছিল। যাত্রীদের সুরক্ষা ও নিরাপত্তার কথা চিন্তা করেই এমন সিদ্ধান্ত নিতে হয়েছে। এতে করে যাত্রীরা কিছুটা ভোগান্তিতে পড়েন। আজ দুপুর ১টা ২০ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট ২৫৮ জন যাত্রী নিয়ে মাস্কাটের উদ্দেশ্যে রওনা দিয়েছে। অপরদিকে ফ্লাই দুবাই বেলা ২টা ৫৫ মিনিটে ১৮০ জন যাত্রী নিয়ে দুবাইয়ের উদ্দেশ্যে চট্টগ্রাম বন্দর ছেড়ে গেছে।

এর আগে, গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে অবতরণের সময় ইঞ্জিনে পাখি প্রবেশ করায় এই অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছিল বিমানবন্দর কর্তৃপক্ষ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //