বেনাপোলে দেশি-বিদেশি ৭ পিস্তলসহ গ্রেপ্তার ১

বেনাপোলের অগ্রভুলাট ও দৌলতপুর সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৩টি বিদেশি পিস্তল, ৪টি ওয়ান শুটার গান, ৩টি ম্যাগাজিন ও ১০ রাউন্ড গুলিসহ একজনকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রাত ১২টার দিকে তাকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

গ্রেপ্তার ব্যক্তির নাম সম্রাট হোসেন (৩৫)। তিনি বেনাপোল পোর্ট থানার দৌলতপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে।

বিজিবি জানায়, ভারত থেকে বিপুল পরিমাণ অস্ত্রের একটি চালান অগ্রভুলাট-দৌলতপুর সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশে ঢুকছে- এমন সংবাদের ভিত্তিতে বিজিবি অভিযানে নামে।

এসময় দৌলতপুর সীমান্তে সম্রাট হোসেন নামে সন্দেহভাজন এক যুবকে আটক করা হয়। পরে তার হাতে থাকা চটের ব্যাগে তল্লাশি চালিয়ে ২ টি (নাইন এমএম) বিদেশি পিস্তল, ২টি দেশি ওয়ান শুটারগান, ২টি ম্যাগজিন ও ৪ রাউন্ড গুলি জব্দ করা হয়।

অস্ত্রসহ আটক যুবক সম্রাট। ছবি: বেনাপোল প্রতিনিধি। 

অপর দিকে অগ্রভুলাট সীমান্তে বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা কৌশলে পালিয়ে যায়। সেখান থেকে ১টি (নাইম এম এম) বিদেশি পিস্তল, ২টি দেশি ওয়ান শুটারগান, ১টি ম্যাগাজিন ও ৬ রাউন্ড গুলি পরিত্যক্ত অবস্থায় জব্দ করা হয়।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্ণেল তানভীর রহমান পিএসসি জানান, ভারত থেকে এসব অস্ত্র এনে দেশে সন্ত্রাসী কাজে ব্যবহারের উদ্দেশ্যে মজুদ করা হচ্ছিল।

এদিকে আটক যুবক সম্রাটকে জিজ্ঞাসাবাদ শেষে অস্ত্র আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলেও জানান বিজিবির এই কর্মকর্তা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //