ICT Division

অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৩ জনের কারাদণ্ড

নোয়াখালীর চাটখিলের পূর্ব পরকোটে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে তিনজনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল মঙ্গলবার (৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইমরানুল হক ভূঁইয়ার নেতৃত্বে অবৈধভাবে বালু উত্তোলন বিরোধী এক অভিযান পরিচালিত হয়। এসময় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে তিনজনকে আটক করে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ড্রেজারসহ অন্যান্য সামগ্রী জব্দ করে প্রশাসনের নিয়ন্ত্রণে নেয়া হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, অবৈধভাবে বালু উত্তোলনের ঘটনার সাথে জড়িত থাকার দায়ে পূর্ব পরকোটের বাসিন্দা নজরুল ইসলামকে (হোসেন) তিনমাস বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। এছাড়া সুলতান মাহমুদ ও মোহাম্মদ মুরাদ হোসেনকে একমাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে আরো জানা গেছে, গত কয়েকদিন যাবত হোসেনের নেতৃত্বে পূর্ব পরকোট এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছিল। এলাকাবাসী বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) অবহিত করেন। গত বৃহস্পতিবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উজ্জ্বল রায়সহ সংশ্লিষ্টরা ঘটনাস্থলে গিয়ে, তাদেরকে বালু উত্তোলন না করার জন্য মৌখিকভাবে নির্দেশ দিয়ে আসেন।

বালু উত্তোলনকারীরা প্রভাবশালী হওয়ায় উপজেলা প্রশাসনের আদেশ অমান্য করে অবৈধভাবে বালু উত্তোলন করেই চলছিল। এলাকাবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একাধিকবার এ বিষয়ে অভিযোগ করেন। এলাকাবাসীর অভিযোগের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এ অভিযান পরিচালনা করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //