ICT Division

ট্রলারডুবি: রোহিঙ্গাসহ ২৪ জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ৬

অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে বঙ্গোপসাগরে রোহিঙ্গা বোঝাই ট্রলারডুবির ঘটনায় রোহিঙ্গাসহ ২৪ জনকে আসামি করে মামলা করা হয়েছে। 

গতকাল মঙ্গলবার (৪ অক্টোবর) রাতে টেকনাফ থানায় মামলা করেন বাহারছড়া তদন্ত কেন্দ্রের এসআই হুসনে মুবারক। এ মামলায় ২৪ জনকে এজাহারভুক্তসহ ১০-১৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলার প্রধান আসামি হলেন- টেকনাফ সাবরাংয়ের কাটাবনিয়ার হাসান আলীর ছেলে শহিদ উল্লাহ। এ মামলায় মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত আটক ছয়জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

গ্রেপ্তার ৬ জনের মধ্যে রোহিঙ্গা ও স্থানীয় নাগরিক উভয়েই রয়েছেন। তারা হলেন- উখিয়র বালুখালী ক্যাম্পের মো. রশিদ, একই ক্যাম্পের বাসিন্দা মো. শরীফ, কক্সবাজারের মহেশখালী কুতুবজুম গ্রামের বাসিন্দা মো. সেলিম (২৪), একই এলাকার কোরবান আলী, ঈদগাঁর হাজিপাড়ার মো. আবদুল্লাহ (২০) ও টেকনাফের কাটাবনিয়া এলাকার শহীদ উল্লাহ (২৮)।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান জানান, ‘ট্রলারডুবির ঘটনায় ২৪ জনের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। এর মধ্য গতকাল ট্রলারডুবিতে উদ্ধার রোহিঙ্গাসহ ৬ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বাকি আসামিদেরও ধরতে পুলিশের অভিযান চলছে। পাশাপাশি উদ্ধারকৃতদের আদালতের মাধ্যমে ক্যাম্পে পাঠানোর প্রস্তুতি চলছে।’  

এর আগে, মঙ্গলবার ভোরে অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া যাত্রাকালে কক্সবাজারের টেকনাফ উপকূলীয় বঙ্গোপসাগরে ট্রলারডুবির ঘটনা ঘটে। এতে এখন পর্যন্ত তিন রোহিঙ্গা নারী ও এক শিশুসহ চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় গতকাল জীবত অবস্থায় ৪৫ জনকে উদ্ধার করেছিল কোস্ট গার্ড। উদ্ধার হওয়াদের তথ্য মতে, এই ট্রলারে ৭০ জনের মতো ছিলেন। সেই হিসেবে এখনো ২৪ জন নিখোঁজ রয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //