নিষেধাজ্ঞায় ইলিশ শিকার, বরিশালে ৪ জেলের কারাদণ্ড

নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে ইলিশ শিকার করায় মা ইলিশ সংরক্ষণ অভিযানে ছয়জনকে আটক করেছে বরিশালের হিজলা নৌ পুলিশ। এসময় ৫ হাজার মিটার অবৈধ কারেন্ট জালও জব্দ করা হয়।

আজ শুক্রবার (৭ অক্টোবর) ভোর রাতে মৎস্য বিভাগ ও কোস্ট গার্ডের সমন্বয়ে এই অভিযান পরিচালনা করা হয়। আটককৃত ছয়জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক বছর করে কারাদণ্ড ও দুইজন অপ্রাপ্ত বয়স্ক হওয়া তাদের মুচলেকা রেখে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

নৌ পুলিশের হিজলা ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বিকাশ চন্দ্র দে জানান, রাত ১২টার পর থেকে মৎস্য কর্মকর্তাদের ও কোস্ট গার্ডের সমন্বয়ে অভিযান পরিচালনা করা হয়। এসময় ছয়জনকে আটক করা হয়।

এদের মধ্যে হিজলা উপজেলার পূর্ব খাগেরচর এলাকার সাইফুল মল্লিক (৩০), নাজমুল শিকদার (২৫), নুরুল ইসলাম তালুকদার (২৭) ও চর বিশোরের কাওসার মোল্লাকে (২৫) এক বছর করে কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তারেক হাওলাদার।

এছাড়া আটক হওয়া চর বিশোর এলাকার মো. মিরাজ (১৬) ও মো. ইমরান (১৫) অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদের মুচলেকা রেখে অভিভাবকদের জিম্মায় দেয়া হয়েছে। তাছাড়া জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //