ফের ‘নিখোঁজ’ মরিয়ম মান্নানের মা

অন্তর্ধানের পর অক্ষত অবস্থায় উদ্ধার হওয়া খুলনার আলোচিত গৃহবধূ রহিমা বেগম (৫২) আবারো ‘নিখোঁজ’ হয়েছেন। তবে এবার আর তার সন্তানরা কেউ খোঁজাখুঁজি করছেন না।

আজ সোমবার (১৭ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন তার ছেলে মিরাজ আল সাদি। তবে কোথায়, কোন স্থান থেকে রহিমা বেগম পুনরায় অন্তর্ধানে গেছেন সেই বিষয়টি তিনি স্পষ্ট করেননি। 

এদিকে রহিমা বেগম প্রতিপক্ষকে ফাঁসাতে এর আগেরবার স্বেচ্ছায় আত্মগোপন করেছিলেন বলে তার ছেলে মো. মিরাজ আল সাদী আজ আদালতে জবানবন্দি দিয়েছেন।

রহিমা বেগমের মেয়ে মরিয়ম মান্নান জানান, তার মা রহিমা বেগম খুলনা নগরীর বয়রা এলাকায় তার বোন আদুরি খাতুনসহ আরেক বোনকে নিয়ে থাকতেন। সেখান থেকে তিনি দুই দিন আগে চলে গেছেন। বিষয়টি গতকাল রবিবার (১৬ অক্টোবর) আদুরি তাকে ফোনে জানিয়েছেন। তবে এ ঘটনায় তারা কোনো জিডি বা মামলা করেননি। এছাড়া তাকে আর খুঁজবেন না বলে জানান তিনি।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) খুলনার পুলিশ সুপার সৈয়দ মুশফিকুর রহমান জানান, রহিমা বেগমকে উদ্ধারের পর গত ২৫ সেপ্টেম্বর আদালত তাকে তার মেয়ে আদুরি আক্তারের জিম্মায় দেয়। তারাই ভালো বলতে পারবে তাদের মা কোথায় আছেন।

এদিকে, রহিমা বেগমের ছেলে মো. মিরাজ আল সাদী সোমবার দুপুরে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কার্যালয়ে যান। সেখানে তিনি সাক্ষী হিসেবে আদালতে ২২ ধারায় জবানবন্দি দিতে রাজি হন। এরপর পিবিআই তাকে আদালতে নিয়ে গেলে তিনি আদালতে জবানবন্দি দেন।

এ ব্যাপারে পিবিআই খুলনার পুলিশ সুপার সৈয়দ মুশফিকুর রহমান জানান, সাদি আদালতে জবানবন্দি দিয়েছেন যে, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষকে ফাঁসাতে তার মা রহিমা বেগম স্বেচ্ছায় আত্মগোপন করেন। এ মামলায় যাদেরকে গ্রেপ্তার করা হয়েছে তারা কেউ অপহরণ করেনি।

সাদি বলেন, আমার মা আবার নিখোঁজ হয়েছে বলে আমি শুনেছি। বিষয়টি নিয়ে আমি বিব্রত। সে কারণে আমার মা বা বোনদের সঙ্গে ভালো কোনো যোগাযোগ নেই। তাই কখন থেকে তিনি নিখোঁজ রয়েছেন সেটা আমি জানি না। তবে বিষয়টি নিয়ে এতোটাই বিব্রত যে আমি আদালতে জবানবন্দি দিয়েছি।

প্রসঙ্গত, গত ২৭ আগস্ট খুলনা নগরীর মহেশ্বরপাশা এলাকার বাসা থেকে রহিমা বেগম ‘নিখোঁজ’ হন। এ ঘটনায় ওই রাতে তার ছেলে সাদি দৌলতপুর থানায় জিডি করেন। পরদিন তার মেয়ে আদুরি বাদী হয়ে অপহরণ মামলা করেন।

প্রায় একমাস পর গত ২৪ সেপ্টেম্বর দৌলতপুর থানা পুলিশ ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার সৈয়দপুর গ্রাম থেকে স্বেচ্ছায় আত্মগোপনে থাকা রহিমা বেগমকে উদ্ধার করে। পরদিন ওই গৃহবধূ তাকে অপহরণ করা হয়েছিল বলে আদালতে জবানবন্দি দিয়েছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //