গণধোলাই থেকে বাঁচতে ৯৯৯ নম্বরে কল করলো চোর

চুরি করতে গিয়ে টেরই পাননি সূর্য উঠে গেছে। যতক্ষণে বুঝতে পারলেন ততক্ষণে দোকানের সামনে বেড়ে যায় মানুষের আনাগোনা। এমন পরিস্থিতিতে ব্যাগভর্তি চুরির মালামাল নিয়ে বের হতে গেলে ধরা পরে গণধোলাইয়ের শিকার হতে পারেন- এমন শঙ্কায় সাহায্য চাইলেন জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে। পরে পুলিশ এসে বিপদে পড়া ওই চোরকে উদ্ধারের পর আটক করেন।

চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের এআরখান বাজারে। আটক চোর ইয়াছিন খান (৪০) এর গ্রামের বাড়ি ঝালকাঠির নলছিটি উপজেলা। তিনি থাকেন বরিশাল নগরীর হযরত কালুশাহ সড়কের একটি ভাড়া বাসায়।

বরিশাল মেট্রোপলিটন বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আসাদুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানিয়েছেন, চুরি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আজ বৃহস্পতিবার (২০ অক্টোবর) ইয়াছিনকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

ওসি বলেন, ‘ভোরে জরুরিসেবা থেকে আমাদের কাছে তথ্য আসে চরকাউয়া ইউনিয়নের এআরখান বাজারে বিপদে পড়েছেন একজন ব্যক্তি। ওই ব্যক্তি জরুরি সেবার কনফারেন্সের মাধ্যমে থানার ডিউটি অফিসারের সাথেও কথা বলেন। ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে তাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। শেষে মোবাইলে কল করে জানা যায় সে ঝন্টু মিয়ার দোকানের মধ্যে আছেন।’

ওসি আরো বলেন, ‘দোকান থেকে বের হতে তার সমস্যা কোথায় জানতে চাওয়া হয়। এসময় ইয়াছিন পুলিশকে জানায়, ‘সে চুরির মালামাল গুছিয়ে ব্যাগ ভর্তি করতে বেশি সময় লেগে যায়। সময় গড়িয়ে সকাল হয়ে গেছে। লোকজন দোকানের পাশে অবস্থান করছিল। এ অবস্থায় বের হলে ধরা পরে মারধরের শিকার হতে পারেন। তাই বুদ্ধি করে ৯৯৯ নম্বরে কল করে সহযোগিতা চেয়েছেন।

দোকান মালিক ঝন্টু বলেন, ‘পুলিশ আমার দোকানের কাছে এলেও কিছু অনুমান করতে পারিনি। পরে যখন ভেতর থেকে চোরকে বের করা হল তখন বুঝতি পারি তারা চোর ধরেছে। এরপর জানতে পারি চোর ৯৯৯ নম্বরে ফোন করে সহায়তা চেয়েছে। দোকানের ভালো মালামাল ব্যাগে ভরলেও কিছু নিতে পারেনি বলে জানান তিনি।

চরকাউয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল ইসলাম ছবি বলেন, ‘ঘটনাটি শুনেছি। তবে এমন ঘটনা আগে ঘটেছে বলে শুনিনি। যে কারণে চোরের ওই ঘটনা নিয়ে পুরো এলাকাজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। তাছাড়া চোরকে পুলিশ উদ্ধারের পরে আটক করে নিয়ে গেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //