ICT Division

বিএনপির সমাবেশ: সাতক্ষীরা-খুলনা বাস চলাচল বন্ধ

সাতক্ষীরা থেকে খুলনাগামী সকল বাস ও গণপরিবহন বন্ধ রয়েছে। তবে যশোরসহ দেশের অন্যান্য রুটের গাড়ি চলাচল করছে। আজ শুক্রবার (২১ অক্টোবর) সকাল থেকে খুলনাগামী রুটে অঘোষিত এ পরিবহন ধর্মঘট চলছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, খুলনাগামী সকল বাস সাতক্ষীরা কেন্দ্রীয় বাস টার্মিনালে দাঁড়িয়ে রয়েছে। সবগুলো টিকেট কাউন্টারে তালা ঝুলতে দেখা গেছে।

জানা যায়, আগামীকাল শনিবার (২২ অক্টোবর) খুলনায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এর আগেই, সাতক্ষীরা-খুলনা রুটে চলাচলকারী সব ধরনের বাস ও গণপরিবহন বন্ধ করে দিয়েছে জেলা বাস-মিনিবাস মালিক সমিতি।

সাতক্ষীরা জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি সাইফুল করিম সাবু এ বিষয়ে ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি। তবে তিনি ফোনে জানিয়েছেন, ‘বেশ কয়েকটি দাবি নিয়ে শ্রমিকরা ধর্মঘট করছে। খুলনার কেন্দ্রীয় শ্রমিক নেতাদের আহ্বানে তাদের বাস চলাচল বন্ধ করতে হয়েছে। এছাড়া জোরপূর্বক চলাচল করতে গেলে তাদের ওপর হামলা ও ভাংচুর হতে পারে এই আশঙ্কায় তারা খুলনা রুটের সব বাস বন্ধ রেখেছেন’।

সাধারণ যাত্রীরা জানান, বাস বন্ধ থাকায় চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে। গাদাগাদি করে ইঞ্জিনচালিত ভ্যান, মাহেন্দ্র ও ইজিবাইকে খুলনায় যেতে হচ্ছে। এজন্য ভাড়া ও সময় বেশি লাগছে।

এদিকে সাতক্ষীরা জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সৈয়দ ইফতেখার আলী বলেন, বিএনপি নেতাকর্মীরা সবাই আগেই খুলনায় পৌঁছে গেছে। তবে এখনও কেউ কেউ যাচ্ছে। বাস বন্ধ থাকায় তারা ইঞ্জিনচালিত ভ্যান, মাহেন্দ্র, ইজিবাইক ও মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহনে চড়ে খুলনায় যাচ্ছে। সরকার কোনো ভাবেই বিএনপির গণসমাবেশ ঠেকাতে পারবে না বলে দাবি তার।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //