গাঁজা সেবনকে কেন্দ্র করে সংঘর্ষ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) এক শিক্ষার্থীকে মারধরের ঘটনা ঘটেছে।   জেরে হলের দরজা-জানালা ভাংচুরের ঘটনাও ঘটেছে।

গতকাল বুধবার (২ নভেম্বর) রাত সাড়ে ১১ টায় নোবিপ্রবির ত্রিধর্মী উপাসনালয়ের সামনে বান্ধবীকে গাঁজা সেবনের খবর জানানোকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা যায়, ভাষা শহীদ আব্দুস সালাম হলের গণরুমে (১০৪ নং কক্ষ) গাঁজা সেবন করে বিশ্ববিদ্যালয় সমাজকর্ম বিভাগের ২০২০-২১ বর্ষের বর্ষের শিক্ষার্থী সৌরভ সাহা। গাঁজা সেবনের খবর তার বান্ধবী জানতে পারায় ক্ষিপ্ত হয় সৌরভ। বান্ধবীকে এ খবর জানানোর ঘটনায় তিনি সন্দেহ করে একই বর্ষের ইংরেজি বিভাগের শিক্ষার্থী স্বাধীন আহমেদকে। তাই তাকে তিনি ক্যাম্পাসের গাছ থেকে ডাব খাওয়ার কথা বলে হল থেকে ত্রিধর্মী উপাসনালয়ের সামনে নিয়ে যায়। এসময় সৌরভ স্বাধীনকে ত্রিধর্মী উপাসনালয়ের সামনে মারধর করে। ঘটনাস্থলে স্বাধীনকে রক্ষা করতে কয়েকজন সিনিয়র এগিয়ে গেলে তাদের উপরও চড়াও হয় সৌরভের কয়েকজন বন্ধু। পরে হলের রুমের দরজা ভেঙে ভিতরে প্রবেশ করে স্বাধীনকে ফের মারধর করেন তারা। এসময় বাংলা বিভাগের শিক্ষার্থী প্রলেক্স বড়ুয়া ও আহত হয়। একপর্যায়ে উভয় পক্ষ ধাওয়া, পাল্টা-ধাওয়ায় জড়ায় এবং ভাষা শহীদ আব্দুস সালাম হলে ভাংচুর চালায়।

আহত অবস্থায় প্রলেক্স বড়ুয়া ও স্বাধীনকে উদ্ধার করে রাত সোয়া ১ টায় ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

এ বিষয়ে জানতে সৌরভ ও স্বাধীনের মুঠোফোনে একাধিক বার কল করলেও ফোন বন্ধ পাওয়া যায়।

ভাষা শহীদ আব্দুস সালাম হলের প্রভোস্ট আনিসুজ্জামান রিমন বলেন, ছাত্রদের দুই পক্ষের মধ্যে কিছু ঝামেলা হয়েছে। আমরা জানামাত্রই ঘটনাস্থল পরিদর্শন করেছি। হলে বেশি ক্ষয়ক্ষতি হয়নি। তবে এ বিষয়ে বসে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //