এবার বরিশাল-ঢাকা রুটেও লঞ্চ চলাচল বন্ধ

এবার বরিশাল-ঢাকা নৌ-রুটের লঞ্চ চলাচল বন্ধ করা হয়েছে। যাত্রী সংকটের কারণে লঞ্চ বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছেন কীর্তনখোলা লঞ্চের মালিক মঞ্জুরুল আহসান ফেরদৌস।

এর ফলে আজ শুক্রবার (৪ নভেম্বর) বরিশাল ও ঢাকা প্রান্ত থেকে কোনো লঞ্চ ছেড়ে যাবে না বলে জানিয়েছেন লঞ্চ মালিকরা।

তারা জানান, শুক্রবার হওয়ায় যাত্রী নেই। তাই লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। যে যাত্রী পাওয়া যাবে তাতে লঞ্চের ব্যয় উঠবে না। আর্থিক ক্ষতি করে তো চালাবো না। একই কারণে ঢাকা থেকেও কোনো লঞ্চ ছেড়ে আসবে না বলে জানান লঞ্চ মালিকরা।

বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের পরিদর্শক কবির হোসেন জানান, শুক্রবার সন্ধ্যা সোয়া ৬টা পর্যন্ত বরিশাল নদী বন্দরে কোনো লঞ্চের কাউন্টার খুলেনি। এমনকি কোনো লঞ্চ বরিশাল বন্দর ছেড়েও যায়নি। ঢাকা যাত্রার জন্য যে প্রস্তুতি নেওয়ার প্রয়োজন তাও এখন পর্যন্ত নেওয়া হয়নি।

এই কর্মকর্তা বলেন, লঞ্চ কেন যাবে না, কোনো মালিক তাদের জানায়নি। তাই তারাও জানেন না কেন লঞ্চ ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে না।

বরিশাল নৌ-বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, কোনো মালিক আমাদের জানায়নি লঞ্চ চলবে না। কিন্তু শুনতে পেয়েছি আজ বরিশাল ঘাট থেকে ঢাকার উদ্দেশে কোনো লঞ্চ ছেড়ে যাবে না। ঢাকায় খবর নিয়েছি। সেখান থেকেও বরিশালের উদ্দেশে কোনো লঞ্চ ছেড়ে আসবে না।

এদিকে, সরেজমিনে বরিশাল নৌ-বন্দরে গিয়ে দেখা গেছে, ঘাটে পারাবত-১৮, মানামী, সুরভী-৯, শুভরাজ ও প্রিন্স আওলাদ-১০ রয়েছে। প্রতিটি লঞ্চের প্রবেশ পথ বন্ধ। অনেক যাত্রী লঞ্চঘাটে এসে আবার ফিরে যাচ্ছে।

এর আগে শুক্রবার সকাল থেকেই বরিশালের কীর্তনখোলা নদীর সকল প্রান্তের ট্রলার চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। এর ফলে নদীপথ পারাপার হতে পারছে না স্থানীয়রা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //