বরিশালে বিএনপির সমাবেশ শেষে যান চলাচল শুরু

বিএনপি’র গণসমাবেশ শেষ হওয়ার পরপরই বরিশাল-ঢাকা রুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে। যাত্রী পরিবহন করছে থ্রি-হুইলার ও স্পীডবোট।

এছাড়া আগামীকাল রবিবার (৬ নভেম্বর) সকাল থেকে চলাচল শুরু করবে অভ্যন্তরীণ এবং দূর পাল্লার সকল বাস ও মিনিবাস। এতে করে টানা দুই দিনের অবরুদ্ধ অবস্থা থেকে মুক্তি পাবে নগরবাসী।

বিআইডব্লিউটিএ বরিশালের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিদর্শক কবির হোসেন জানান, বরিশাল নদী বন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে আজ সুন্দরবন-১১, পিএস আওলাদ ও পারবত-১৮ লঞ্চ যাত্রী নিয়ে ছেড়ে যাবে। 

বরিশাল-ভোলা স্পিডবোড রুটের লাইন সুপারভাইজার তারেক শাহ বলেন, বিকেল ৪টার পর থেকে ভোলা থেকে স্পিডবোড চলাচল স্বাভাবিক হয়েছে। বরিশাল থেকে ভোলা রুটে যাত্রীদের উপচে পরা ভিড়।

অপরদিকে বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ থেকে রাতে অভ্যন্তরীণ ও দূরপাল্লার কোনো বাস ছেড়ে যাবে না বলে জানিয়েছে মালিক সমিতির সভাপতি গোলাম মাশরেক বাবলু। তিনি বলেন, আমাদের আল্টিমেটাম ছিলো আগামীকাল রবিবার সকাল ৬টা পর্যন্ত। তাই এর আগে বাস চলাচল সম্ভব নয়।

অপরদিকে বরিশাল-পটুয়াখালী মিনি বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাউছার হোসেন শিপন জানান, আমরা এ বিষয়ে রাতে বৈঠক করবো। আগামীকাল সকাল ৬টা পর্যন্ত বাস চলাচল বন্ধ রাখার আল্টিমেটাম দেয়া আছে। সেটা বাড়ানো হবে কিনা ওই বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে বরিশাল নগরজুড়ে মাহিন্দ্র-টেম্পু-সিএনজিসহ থ্রি-হুইলার যানবাহনগুলো সন্ধ্যার পর থেকেই আগের নিয়মে চলাচল শুরু করেছে।

প্রসঙ্গত, বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে বিভিন্ন শ্রমিক এবং মালিক সংগঠনের অবরোধ কর্মসূচি পালিত হয়ে আসছিল। এতে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরে পুরো বরিশাল নগরী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //