ICT Division

হবিগঞ্জে পরিবহন ধর্মঘট, চরম দুর্ভোগে যাত্রীরা

হবিগঞ্জে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট চলছে। ‘হবিগঞ্জ মটরমালিক গ্রুপের’ ডাকে সাড়া দিয়ে আজ শুক্রবার (১৮ নভেম্বর) সকাল থেকে হবিগঞ্জের সব সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। যে কারণে জেলার বিভিন্ন উপজেলা থেকে আসা সাধারণ যাত্রীদের মধ্যে বাড়ছে দুর্ভোগ। 

এছাড়াও বাস চলাচল না করা হয় সিএনজি অটোরিকশা ও লেগুনাসহ ছোট যানবাহন অতিরিক্ত ভাড়া আদায় করছে বলেও অভিযোগ করেছেন যাত্রীরা। তবে সাধারণ যাত্রীদের চেয়ে বেশি দুর্ভোগ পোহাতে হয়েছে চাকরি প্রত্যাশী পরীক্ষার্থীদের।

শহরের নতুন বাসস্ট্যান্ড এলাকায় গিয়ে দেখা যায়, বাস চলাচল না করায় শত শত যাত্রীরা সেখানে অবস্থান করছেন। তাদের মধ্যে কেউ কেউ বাড়ি ফিরলেও অনেকে বিকল্প হিসেবে অটোরিকশা-লেগুনায় করে গন্তব্যে যাচ্ছেন। একটি অটোরিকশা-লেগুনা আসলেই সেখানে দৌড়ে ভিড় করছেন বহু যাত্রী। আর এ সুযোগে ভাড়া দ্বিগুণ করে দিয়েছে এসব পরিবহনের চালকরা। তবুও বাস না পেয়ে গাড়িগুলোতে উঠতে যাত্রীদের হুড়োহুড়ি করতে দেখা গেছে।

মনির হোসেন নামে এক শিক্ষার্থী জানান, শুক্রবার আমার পরিবার পরিকল্পনা বিভাগে একটি নিয়োগ পরীক্ষা ছিল। কিন্তু বাস চলাচল না করায় অটোরিকশায় করে আমাকে জেলা শহরে আসতে হয়েছে। চালকরা আমাদের কাছ থেকে দ্বিগুণ ভাড়া আদায় করেছে।

যাত্রী ইব্রাহিম মিয়া জানান, বাস চলাচল করবে না, বিষয়টি আমার জানা ছিল না। যদি জানতাম তা হলে ঢাকা যাওয়ার জন্য এত কষ্ট করে জেলা শহরে আসতাম না।

কদর আলী নামে এক ব্যক্তি জানান, বাসস্ট্যান্ডে এসে শুনলাম বাস চলাচল বন্ধ রয়েছে। তাই কষ্ট করে এখন গন্তব্যে না গিয়ে বাড়ি ফিরে যাচ্ছি। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //