ICT Division

মোংলা বন্দরে জাহাজ থেকে চুরি হওয়া মালামাল উদ্ধার

বাগেরহাটের মোংলা বন্দরে অবস্থানরত লাইবেরিয়ার পতাকাবাহী বাণিজ্যিক জাহাজ এমভি এ্যাস এলিনিয়া থেকে চুরি হওয়া মালামাল উদ্ধার করেছে কোস্টগার্ড। 

আজ বৃহস্পতিবার (২৪ নভেম্বর) ভোরে মোংলা উপজেলার পশুর নদীর কানাইনগর এলাকায় অভিযান চালিয়ে একটি ৪ সিলিন্ডার ও একটি ২সিলিন্ডার বিশিষ্ট বোট জব্দ করা হয়। জব্দ করা বোটসমূহ তল্লাশি করে বিপুল পরিমাণ পেইন্ট, জাহাজে ব্যবহৃত বিভিন্ন মেশিনারিজসহ চোরাইকৃত সকল মালামাল উদ্ধার করা হয়। 

এছাড়াও দুষ্কৃতিকারীদের ব্যবহৃত রামদা, চাপাতিসহ বিভিন্ন ধরনের ধারালো দেশীয় অস্ত্র জব্দ করা হয়েছে। অন্ধকারে নৌকা থেকে পানিতে লাফ দিয়ে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। উদ্ধারকৃত মালামাল বাণিজ্যিক জাহাজে ফেরত দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। চোরদের সনাক্ত ও আটক করতে কোস্ট গার্ডের অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন কোস্টগার্ড পশ্চিম জোনের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার খন্দকার মুনিফ তকি।

তিনি বলেন, মঙ্গলবার (২২ নভেম্বর) রোতে লাইবেরিয়ার পতাকাবাহী বাণিজ্যিক জাহাজ ‘‘MV. AS ELENIA’’  কাতারের রুয়াইস বন্দর থেকে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনের ৩১ হাজার ৮৬৮ মেট্রিক টন ইউরিয়া সার নিয়ে মোংলা বন্দরের বহিঃনোঙ্গর এলাকায় আগমন করে। পরে কিছু চোর জাহাজে উঠে বোসন লকার রুম ভেঙ্গে পেইন্টসহ বিভিন্ন মালামাল চুরি করে। জাহাজ কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে এই মালামাল উদ্ধার করা হয়েছে। আইনিপ্রক্রিয়া শেষে উদ্ধারকৃত মালামাল বাণিজ্যিক জাহাজে হস্তান্তরের প্রক্রিয়া চলছে। এছাড়া এই চুরির সাথে জড়িতদের শনাক্ত ও আটক করতে কোস্টগার্ডের অভিযান অব্যাহত রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //